লালমনিরহাট বার্তা
উপহারের নেকলেস বিক্রির অভিযোগে ইমরানের বিরুদ্ধে তদন্ত শুরু
বার্তা অনলাইন ডেস্কঃ | ১৩ এপ্রিল, ২০২২ ১:৪৩ PM
উপহারের নেকলেস বিক্রির অভিযোগে ইমরানের বিরুদ্ধে তদন্ত শুরু
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে দেশটির ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ)। অভিযোগ, ইমরান ক্ষমতায় আসার শুরুর দিকে একটি বিলাসবহুল নেকলেস উপহার হিসেবে পান। সেটি রাষ্ট্রীয় উপহার ভাণ্ডারে জমা না দিয়ে এক জুয়েলার্সের কাছে ১৮ কোটি রুপিতে বিক্রি করে দিয়েছেন। বুধবার (১৩ এপ্রিল) পাকিস্তান সংবাদ মাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খান উপহার হিসেবে পাওয়া নেকলেস দেশটির 'তোশা-খানায়' (রাষ্ট্রীয় উপহার ভাণ্ডার) জমা না দিয়ে তার সাবেক বিশেষ সহকারি জুলফিকার বুখারিতে দেন। তিনি লাহোরের এক জুয়েলার্সের কাছে ১৮ কোটি রুপিতে বিক্রি করে দেন। এ নিয়ে তদন্ত শুরু করেছে এফআইএ।
দেশটির রিপোর্টে বলা হয়েছে, জনসাধারণের দেওয়া উপহার ইমরান খান অর্ধেক দাম রাষ্ট্রীয় কোষাগারে পরিশোধ করে নিজের কাছে রাখতে পারতেন কিন্তু তিনি কয়েক লাখ রুপি জমা দিয়েছেন, যা অবৈধ। দেশটির আইন অনুসারে, দেশটির সরকারি কর্মকর্তারা যেসব উপহার বিশিষ্ট ব্যক্তিদের কাছ থেকে পাবেন তা তোশা-খানায় জমা দিতে হবে। এটি না করলে উপহারের অর্ধেক দাম তোশা-খানায় জমা দিতে হবে।
গত শনিবার (১০ এপ্রিল) দিবাগত রাত ২ টা নাগাদ অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। সেদিন ইমরান খানের বিরুদ্ধে ১৭৪ জন এমপি ভোট দেন। এরপর গত ১১ এপ্রিল পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন পাকিস্তান মুসলিম লিগ-এন এর প্রধান নেতা শেহবাজ শরিফ। (সূত্র: ইত্তফোক)
এই বিভাগের আরও খবর