লালমনিরহাট বার্তা
লোগোর পাশের বিজ্ঞাপন
জ্বালানি সাশ্রয়ে স্কুল-কলেজের সাপ্তাহিক ছুটি দুই দিন
বার্তা অনলাইন ডেস্কঃ | ২২ আগ, ২০২২, ১১:২৮ AM
জ্বালানি সাশ্রয়ে স্কুল-কলেজের সাপ্তাহিক ছুটি দুই দিন

বিশ্বব্যাপী সংকটের কারণে দেশে জ্বালানি সাশ্রয়ে নানামুখী পদক্ষেপ নিচ্ছে সরকার। এরই অংশ হিসেবে স্কুল ও কলেজের সাপ্তাহিক ছুটি দুই দিন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার (২২ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এ সিদ্ধান্ত হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে এবং মন্ত্রী-প্রতিমন্ত্রীরা সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, কবে থেকে ছুটি কার্যকর হবে সেটা শিক্ষা মন্ত্রণালয় নির্ধারণ করবে। এদিকে জ্বালানি সাশ্রয়ে আগামী বুধবার থেকে অফিস টাইম সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সংবাদ সম্মেলনে সচিব বলেন, জ্বালানি সাশ্রয়ে আগামী ২৪ আগস্ট থেকে সব সরকারি, স্বায়ত্তশাসিত এবং সরকারি অফিস সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে। ব‌্যাংক খোলা থাকবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এছাড়া, সপ্তাহে ২ দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

২০২৩ সাল থেকে প্রাথমিক থেকে শুরু করে সব পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে দুই দিন করে সাপ্তাহিক ছুটি থাকবে বলে গত ফেব্রুয়ারিতে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী।(সূত্রঃ ইত্তেফাক)

এই বিভাগের আরও খবর