লালমনিরহাট বার্তা
আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যানকে স্বপদে বহাল রাখার নির্দেশ
স্টাফ রিপোটার : Jun 2, 2021, 6:29:09 PM সময়ে

আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যানকে স্বপদে বহাল রাখার নির্দেশ

লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসকে স্বপদে বহাল রাখতে প্রয়োজনীয় ব্যবস্থার নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ উপজেলা-০১ শাখা। মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মমতাজ বেগম স্বাক্ষরিত এক পত্রে এ কথা উল্লেখ করা হয়েছে। যার স্মারক নং-৪৬,২৭,০৩,২০২০-৩৭৭, তারিখ ০১/০৬/২০২১ ইং। যার অনুলিপি রংপুর বিভাগীয় কমিশনারসহ সরকারের বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসকে সাময়িক বরখাস্ত স্থগিত করে স্বপদে বহাল রাখার খবরে এলাকায় চলছে আনন্দের বন্যা। খবর পেয়ে তার কর্মী সমর্থকরা বিকাল থেকে বাসায় ভীড় জমাচ্ছেন।   

জানাগেছে, স্থানীয় সরকার বিভাগের গত ৩০ নভেম্বর ২০২০ তারিখে ১৪৮ নং স্মারকের মাধ্যমে লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।
ফারুক ইমরুল কায়েস এ বরখাস্থ আদেশের বিরুদ্ধে মাননীয় হাইকোর্ট বিভাগে একটি রিট পিটিশন করেন। রিট পিটিশন নং-১৬৮৭/২০২০। হাইকোর্ট বিভাগ গত ২২ ডিসেম্বর তার সাময়িক বরখাস্থ আদেশকে স্থগিত করে আদেশ প্রদান করেন।

এদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসের বহিস্কার স্থগিতাদেশের বিরুদ্ধে সিভিল পিটিশন ফর লিভ টু আপিল করা হয়৷ আপিল নং-১০/২০২১ ও ২৬৪/২০২১ ইং। এ আপিলের বিরুদ্ধে আদালত গত ২৫ ফেব্রুয়ারী তার স্থগিতাদেশটি বহাল রেখে রায় প্রদান করেন।

এদিকে আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান (সাময়িক বহিস্কার) ফারুক ইমরুল কায়েস তার স্বপদে বহাল রাখার বিষয়ে স্থানীয় সরকার বিভাগের বিজ্ঞ প্যানেল আইনজীবীর মাধ্যমে তিনি মতামত প্রদান করেন। মহামান্য হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রিট পিটিশন নং-১৬৮৭/২০২০ এর আদেশ এবং স্থানীয় সরকার বিভাগের বিজ্ঞ প্যানেল আইনজীবীর মতামত অনুযায়ী উপজেলা পরিষদ চেয়ারম্যানকে স্বপদে বহাল থাকার বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়েছে।