লালমনিরহাট বার্তা
প্রধানমন্ত্রী ঘোষিত খামারীদের প্রণোদনার টাকা আত্মসাত প্রানীসম্পদ কর্মকর্তার কার্যালয় ঘেরাও
রংপুর অফিসঃ | ৫ জানু, ২০২২, ২:২৬ PM
প্রধানমন্ত্রী ঘোষিত খামারীদের প্রণোদনার টাকা আত্মসাত প্রানীসম্পদ কর্মকর্তার কার্যালয় ঘেরাও
রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রী ঘোষিত করোনাকালীন ক্ষতি গ্রস্ত খামারীদের প্রণোদনার টাকা আত্মসাতের অভিযোগে উপজেলা প্রাণী সম্পদ কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে শত-শত ভূক্তভোগী। এ শাস্তির দাবিতে জানিয়েছে ঘটনায় দোষীদের। আজ ৫ জানুয়ারি দুপুরে পীরগঞ্জ প্রেসক্লাবের সামনে খামারীরা মানববন্ধন শেষে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয় ঘেরাও করে।
পশু খামারীরা অভিযোগ করে বলেন, করোণাকালীন সময়ে প্রধানমন্ত্রী পীরগঞ্জের ক্ষতি গ্রস্ত খামারীদের ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য প্রণোদনার টাকা বরাদ্দ দিয়েছিলেন। এতে অনেক খামারীর নাম তালিকা ভুক্ত করা হলেও তাদের টাকা দেওয়া হয়নি। এলডিডিপি প্রকল্পের দায়িত্ব প্রাপ্ত এলএসপি হাসানুর রহমান হাসান পরিকল্পিত ভাবে অর্ধশত খামারীর নামে বরাদ্দকৃত ১০ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত প্রণোদনার ওই অর্থ উত্তোলন করে আত্মসাত করেছেন। পরবর্তীতে এ তথ্য ফাঁস হলে বঞ্চিত খামারীরা তাদের টাকা প্রদানের দাবি করেছেন।
পশু খামারীরা আরো জানান,তালিকা প্রনয়ণে প্রত্যেক খামারীদের নামের অনুকুলে মোবাইল সীম কার্ড উত্তোলন করে নিজের কাছে রেখে দেন এলএসপি হাসান। পরে তালিকা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা তাজুল ইসলামের নিকট জমা করেন। রহস্য জনক কারনে তালিকা কোন প্রকার যাচাই বাছাই ছাড়াই অনুমোদন পূর্বক বরাদ্দ প্রদানের জন্য মন্ত্রনালয়ে প্রেরণ করেন। যথারীতি খামারীদের নামে প্রণোদনার টাকা বরাদ্দ আসলে উক্ত এলএসপি হাসানুর রহমান হাসান অর্ধশতাধিক খামারীর টাকা কৌশলে তার মোবাইল একাউন্টে পার করে নিয়ে সমুদয় অর্থ আতœসাত করেন। দীর্ঘদিনেও দাবি পূরণ না হওয়ায় গতকাল বুধবার উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে খামারীরা।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ ও মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন খামারী রিক্তা রানী, ধলী রানী, বিউটি বেগম ও মতিয়ার রহমান ।
এব্যাপারে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ তাজুল ইসলাম বলেন, খামারীদের নামে বরাদ্দকৃত অর্থ আত্মসাতের ঘটনায় জড়িত এলএসপি হাসানুরের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
এব্যাপারে রংপুরজেলাপ্রণী সম্পদ কর্মকর্তা ডাঃ সেরাজুল হক মোবাইল ফোনে য়োগাযোগ করা হলে তিনি বলেন, আপনারা যেমন শুনেছেন আমিও তেমনি শুনেছি। খামারীরা মানববন্ধন শেষে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয় ঘেরাও করেছে ব্যাপারটি আমার জানানেই।
এই বিভাগের আরও খবর