লালমনিরহাট বার্তা
সিজারের জন্য রংপুরে যাওয়ার পথে জমজ শিশু জন্ম দিল প্রসুতি !
স্টাফ রিপোর্টারঃ | ১০ মার্চ, ২০২২, ৪:১৪ AM
সিজারের জন্য রংপুরে যাওয়ার পথে জমজ শিশু জন্ম দিল প্রসুতি !
সিজারের জন্য রংপুরে নিয়ে যাওয়ার পথে লালমনিরহাট - বুড়িমারী মহাসড়কের বাউরা নবীনগর এলাকায় রাস্তার পাশে এক বাড়িতে নরমাল ডেলিভারির মাধ্যমে দুটি যমজ শিশুর জন্ম দেন দুলালী বেগম নামের এক প্রসুতি। তিনি উপজেলার পাটগ্রাম ইউনিয়নের ধবলসতী গ্রামের রশিদুল ইসলামের স্ত্রী।
বুধবার (০৯ মার্চ) দুপুরে রংপুরে নিয়ে যাওয়ার পথেই বাউরা ইউনিয়নে স্থানীয় ধাত্রী ও পল্লিচিকিৎসকের সহায়তায় যমজ শিশুর জন্ম দেন তিনি। শিশু দুটির মধ্যে একটি ছেলে একটি মেয়ে। প্রসূতির স্বামী রশিদুল ইসলাম বলেন, প্রায় একমাস আগে স্ত্রীর বাচ্চা প্রসবের সময় ঘনিয়ে আসলে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখানকার আলট্রাসনোগ্রাম করা হয়। চিকিৎসক দুই শিশুর কথা জানায়। জানিয়ে স্বাভাবিকভাবে বাচ্চা প্রসব সম্ভব হবেনা জরুরী ভিত্তিতে রংপুরে অস্ত্রোপচার করার জন্য নিতে বলেন। টাকা যোগার করে বুধবার সকালে মাইক্রোবাস যোগে রংপুর রওনা দেই। পতিমধ্যে বাউরা ইউনিয়নের নবীনগর এলাকায় স্ত্রীর প্রচন্ড প্রসব বেদনা উঠলে স্থানীয় একটি বাড়িতে নিয়ে যাই। সেখানেই একটি ছেলে ও একটি মেয়ে সন্তান জন্ম হয়। ওই প্রসূতির আর একটি ৫ বছর বয়সের ছেলে সন্তান রয়েছে।
বাউরা ইউনিয়নের নবীনগর এলাকার বাসিন্দা আঞ্জু বেগম বলেন, ‘প্রসব ব্যাথার বিষয় জানতে পেরে আমরা দ্রæত নিকটবর্তী আতিয়ার রহমানের বাড়িতে নিয়ে ধাত্রীদের মাধ্যমে চেষ্টা করি কোনো প্রকার সমস্যা ছাড়াই দু’টি সন্তান জন্ম দেয় প্রসূতি দুলালী বেগম।’
এই বিভাগের আরও খবর