লালমনিরহাট বার্তা
লিটন-মুশফিক জুটির সেঞ্চুরি
বার্তা অনলাইন ডেস্কঃ | ১৮ মে, ২০২২ ৫:৩২ AM
লিটন-মুশফিক জুটির সেঞ্চুরি
চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে আরেকটি শতরানের জুটি পেল বাংলাদেশ। মুশফিকুর রহিম ও লিটন কুমার দাসের চতুর্থ উইকেটের এই জুটি সেঞ্চুরি স্পর্শ করলো ২১৩ বলে।
৯৮ রানে অবিচ্ছিন্ন থেকে তৃতীয় দিন শেষ করেছিলেন এই দুই ব্যাটসম্যান। বৃষ্টির বাগড়ার পর চতুর্থ দিন খেলা শুরু হলে প্রথম ওভারেই পৌঁছে যান তারা জুটির শতকে।
আধঘণ্টা দেরিতে খেলা শুরু হওয়ায় সেশনগুলোর সময়ও পিছিয়ে গেছে। প্রথম সেশন হবে সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত। ৪০ মিনিটের লাঞ্চ বিরতির পর শুরু হবে দ্বিতীয় সেশন। চলবে ৩টা ১০ পর্যন্ত। ২০ মিনিটের চা-বিরতির পর খেলা চলবে সাড়ে পাঁচটা পর্যন্ত।
এই প্রতিবেদনে লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ গিয়ে দাঁড়িয়েছে ১১৪ ওভারে ৩৪৪ রান ৩ উইকেটের বিনিময়ে। মুশফিক ও লিটন ব্যাট করছেন। তাদের রান যথাক্রমে ৬২ ও ৭১।
সাম্প্রতিক টেস্ট সিরিজগুলোতে ব্যাটারদের অনিয়মিত পারফরম্যান্সে ডুবতে হয়েছে বাংলাদেশকে। একজন ভালো করলে অপরজন হয়েছেন ব্যর্থ। চট্টগ্রাম টেস্টেও শঙ্কা জেগেছিল এমন কিছুর। মাহমুদুল হাসান জয় ক্রিজ ছাড়ার পর হতাশ করেন নাজমুল হোসেন শান্ত। এরপর অধিনায়ক মুমিনুল হকও থিতু হতে পারেননি ক্রিজে। দুই ব্যাটারের রান মোটে ৩। তবে মুশফিকুর রহীম ও লিটন দাসের দায়িত্বশীল ফিফটিতে ব্যাটিংয়ে ধস নামেনি বাংলাদেশের।
তৃতীয় দিনশেষে তামিম ইকবালের সেঞ্চুরি আর তিন ফিফটিতে চট্টগ্রাম টেস্টের লাগাম অনেকটাই বাংলাদেশের হাতে। বুধবার বড় লিড নিয়ে পুরোপুরি নিয়ন্ত্রণ নিতে চায় মুমিনুল হকের দল। এরপর চেপে ধরতে চায় শ্রীলঙ্কাকে। (সূত্র: ইত্তফোক)
এই বিভাগের আরও খবর