লালমনিরহাট বার্তা
ঢাকায় আগে দেশ এর সাধারণ সভা
বার্তা ডেস্কঃ | ৪ সেপ্টেম্বর, ২০২২ ১:৩৩ PM
ঢাকায় আগে দেশ এর সাধারণ সভা

 আগে দেশ এর সাধারণ সভা গত ৩ সেপ্টেম্বর সকালে ঢাকাস্থ শ্যামলী, রূপায়ন সেলফোর্ডে ভবনে অনষ্ঠিত হয়।

সরাসরি ও জুম প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত সাধারণ সভায় সভাপতিত্ব করেন আগে দেশ-এর সভাপতি সৈয়দ আহসান হাবিব । আমেরিকা থেকে জুম প্লাটফর্মের মাধ্যমে যুক্ত হয়ে বক্তব্য রাখেন আগে দেশ এর প্রতিষ্ঠাতা ড. আবু হেনা মোস্তফা কামাল। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনার বাংলা ফাউন্ডেশন, বাংলাদেশ এর চীফ অপারেটিং অফিসার ও প্রাক্তন সচিব হোসনে আরা বেগম। বক্তব্য রাখেন আগে দেশ এর সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত স্কোয়াড্রন লিডার সাজ্জাদ রাশেদ, যুগ্ন সাধারণ সম্পাদক নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আতিকুর রহমান, কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার আতিকুর রহমান ভূইয়া, সাধারণ সাংগঠনিক সম্পাদক গেরিলা লিডার ড. এস. এম. শফিকুল ইসলাম কানু, কার্য-নির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন।

সদস্য প্রফেসর ডাঃ লাইক আহমেদ খান, প্রফেসর ডাঃ মহিউদ্দিন আহম্মেদ, সুফী হায়দার জুলফিকার রহমান, জাহাঙ্গীর আলম শাহ, আলিমুর রহমান, ইঞ্জিনিয়ান আল ইমরান সরকার, ইঞ্জিনিয়ার আব্দুল বাকী খান প্রমুখ।

সভায় কিডনী রোগ প্রতিরোধে সারাদেশ ব্যাপী কিডনী স্কেনিং প্রোগ্রাম চালুর উপর গুরুত্ব আরোপ করা হয়। সোনার বাংলা ফাউন্ডেশন-বাংলাদেশ এর সহায়তায় আগে দেশ সমাজ কল্যাণ মন্ত্রনালয় থেকে প্রাপ্ত অনুদানে দেশের ১৮টি জেলার ২০টি কিডনি ডায়ালাইসিস কেন্দ্রে দরিদ্র রোগীদের মাঝে বিতরণের বিষয়ে আলোচনা ও সিন্ধান্ত গ্রহণ করা হয়।

উল্লেখ্য, গত আর্থিক বছরে আগে দেশকে দেয়া সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অনুদানকৃত ২ কোটি ২৫ লাখ টাকায় ৪শত ৫০ জনের কিডনী ডায়ালাইসিস করে প্রত্যেককেই ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে। সোনার বাংলা ফাউন্ডেশন-বাংলাদেশ এর সহায়তায় আগে দেশ দেশের ১৮টি জেলায় ২০টি কেন্দ্রে কিডনী রোগীদের ডায়ালাইসিস সম্পন্ন করে।

চলতি আর্থিক বছর সমাজকল্যাণ মন্ত্রণালয় আগে দেশকে ১কোটি ৯১ লাখ টাকা অনুদান প্রদান করেছে। উক্ত অনুদানকৃত অর্থে ৩ শত ৮২ জন কিডনী রোগীর ডায়ালাইসিস করতে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

এই বিভাগের আরও খবর