লালমনিরহাট বার্তা
আগুনে পুড়ে ছাই কাঠমিস্ত্রীর স্বপ্ন
স্টাফ রিপোর্টার | ১২ মার্চ, ২০২২, ১:১১ PM
আগুনে পুড়ে ছাই কাঠমিস্ত্রীর স্বপ্ন
আজ ১২ মার্চ দুপুরে লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের দমদমা বাজারের পাশে শামসুল হক নামে এক কাঠমিস্ত্রীর বাড়ির ৪টি ঘরসহ ২০বছরের উপার্জনের মুজুত রাখা ৭লক্ষাধিক টাকার পাট ও তামাক আধ ঘন্টায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে সে সব হারিয়ে দিশেহারা হয়ে পরেছে।
স্থানীয় ইউপি সদস্য আতাউর রহমান আতা জানান, দুপুরের দিকে হঠাৎ করে পাট মুজুত রাখা ঘরে আগুন লেগে যায় এবং মুহুর্তের মধ্যেই আগুন ৪টি ঘরে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস অফিসে ফোন দিলে আধ ঘন্টার মধ্যেই ফায়ার সার্ভিসের গাড়ি এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততোক্ষণে কাঠমিস্ত্রী শামসুলের ৪টি ঘর আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে যায়।
কাঠমিস্ত্রী শামসুল হক প্রায় ২০বছর আগে খুব কষ্ট করে এই জমি টুক কিনে সেখানে বাড়ি করে আছেন কাঠমিস্ত্রীর পাশাপাশি তিনি পাট ও তামাকের স্টক ব্যাবসা করে আসছেন। একটি ঘরে প্রায় ৭/৮লক্ষ টাকার পাট ও তামাক মুজুত ছিল সেগুলোও পুড়ে ছাই হয়ে গেছে।
অগ্নিকান্ডে ক্ষতির শিকার কাঠমিস্ত্রী শামসুল হক বলেন, তার ৫ সন্তান। ৩ছেলে ও ৩মেয়ে। ২ছেলের ১ছেলে শারীরিক প্রতিবন্ধী। জীবনে অনেক কষ্ট করে আজ আমি যখন স্বাবলম্বীর পথে ঠিক সেই সময় আধ ঘন্টার আগুনে পুড়ে সব শেষ হয়ে গেল। উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাটি জানার পরপরই ঘটনাস্থল পরিদর্শনে যান এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে স্থায়ীভাবে খুব দ্রুত কিছু ক্ষতিপূরণ দেয়ার ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।
এই বিভাগের আরও খবর