লালমনিরহাট বার্তা
কাতার বিশ্বকাপ নিশ্চিত করলো যে ৩২টি দেশ
বার্তা অনলাইন ডেস্কঃ | ১৫ জুন, ২০২২, ৫:৪৩ AM
কাতার বিশ্বকাপ নিশ্চিত করলো যে ৩২টি দেশ
আগামী নভেম্বর-ডিসেম্বরে কাতারে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ফুটবলের এবারের আসর। গত মার্চেই ২৯টি দেশ তাদের জায়গা নিশ্চিত করে ফেলে। বাকি থাকে তিনটি দেশ। এবার সেই জায়গাগুলোও পূর্ণ হয়ে গেলো। কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে ওয়েলস, অস্ট্রেলিয়া ও কোস্টারিকা।
এশিয়া অঞ্চল থেকে মোট ৬টি দেশ বিশ্বকাপে খেলবে। কাতার, ইরান, দক্ষিণ কোরিয়া, জাপান, সৌদি আরব ও অস্ট্রেলিয়া। এর মধ্যে কাতার আয়োজক দেশ হওয়ার কারণে সরাসরি সুযোগ পাচ্ছে।ইউরোপ থেকে জায়গা নিশ্চিত করেছে ১৩টি দেশ। সেগুলো হলো- জার্মানি, ডেনমার্ক, বেলজিয়াম, ফ্রান্স, ক্রেয়েশিয়া, স্পেন, সার্বিয়া, সুইজারল্যান্ড, ইংল্যান্ড, নেদারল্যান্ডস, পর্তুগাল, পোল্যান্ড ও ওয়েলস।
লাতিন আমেরিকা অঞ্চল থেকে ব্রাজিল, আর্জেন্টিনা, ইকুয়েডর ও উরুগুয়ে। আফ্রিকা অঞ্চল থেকে ঘানা, সেনেগাল, মরক্কো, তিউনেশিয়া ও ক্যামেরুন এবং কনকাকাফ অঞ্চল থেকে কানাডা, যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কোস্টারিকা।

একনজরে কাতার বিশ্বকাপ নিশ্চিত হওয়া দেশগুলোঃ
কাতার, ইরান, দক্ষিণ কোরিয়া, জাপান, সৌদি আরব, অস্ট্রেলিয়া, জার্মানি, ডেনমার্ক, বেলজিয়াম, ফ্রান্স, ক্রেয়েশিয়া, স্পেন, সার্বিয়া, সুইজারল্যান্ড, ইংল্যান্ড, নেদারল্যান্ডস, পর্তুগাল, পোল্যান্ড, ওয়েলস, ব্রাজিল, আর্জেন্টিনা, ইকুয়েডর, উরুগুয়ে, ঘানা, সেনেগাল, মরক্কো, তিউনেশিয়া, ক্যামেরুন, কানাডা, যুক্তরাষ্ট্র, কোস্টারিকা ও মেক্সিকো।(সূত্র: ইত্তেফাক)
এই বিভাগের আরও খবর