লালমনিরহাট বার্তা
জাতীয় পরিচয়পত্রে মায়ের জন্ম ৭৭ মেয়ের জন্ম ৮৯ ভাইয়ের জন্ম ৬৭
স্টাফ রিপোর্টারঃ | ৩০ জুল, ২০২২, ৫:৩৩ AM
জাতীয় পরিচয়পত্রে মায়ের জন্ম ৭৭ মেয়ের জন্ম ৮৯ ভাইয়ের জন্ম ৬৭
\ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার জাতীয় পরিচয়পত্রে মোছাঃ আলেয়া খাতুন, পিতা খেজমামুদ, মাতা- ইচারোন নেহা, জন্ম তারিখ- ৮ জুলাই ১৯৭৭, এন আইডি নম্বর-৬৪২ ২৫৩ ৩৩৫৩, ষ্টোরপাড়া, পৌরসভা, ডাকঘর- লালমনিরহাট-৫৫০০। তার মেয়ে জাতীয় পরিচয়পত্র- মোছাঃ আরজিনা বেগম, পিতা- আজিম উদ্দিন, মাতা- মোছাঃ আলেয়া বেগম, জন্ম তারিখ-৬ অক্টোবর ১৯৮৯, আইডি নম্বর- ১৯৬৩৩৫৫৮৫৪, ষ্টোরপাড়া, পৌরসভা, ডাকঘর- লালমনিরহাট-৫৫০০। আপন ভাইয়ের জাতীয় পরিচয়পত্রে মমতাজ আলী, পিতা-খেজমত উল্লাহ, মাতা- এছারন। জন্ম তারিখ ১৪ নভেম্বর ১৯৬৭।
মা ও মেয়ের জাতীয় পরিচয়পত্র বিশ্লেষন করে দেখা যায় যে, তাদের দুজনের বয়সের পার্থক্য ১২ বছর ২ মাস ২৮ দিন। অপর দিকে মায়ের ছোট ভাইয়ের বয়স ১০ বছর বেশি। আলেয়া খাতুন জানান, তিনি স্বামী পরিত্যাক্তা। তার মেয়ের পুত্র দশম শ্রেণী ছাত্র। বয়স ১৬ বছর। নাতির বয়সের সাথে নানীর বয়সের পার্থক্য ৩০ বছর। এনআইডি কার্ড মোতাবেক আলেয়ার বয়স ৪৫ বছর কয়েক দিন। সেক্ষেত্রে বর্তমানে তার বয়স প্রায় ৬৫ বছর। বয়স কম থাকায় তিনি বৃদ্ধা ভাতা পান না। আলেয়া বেগম অন্যের বাড়ী দিন মজুরী করে জীবিকা নির্বাহ করেন। তার কোন জমি জমা নেই, রেলওয়ের ষ্টোরপাড়া পরিত্যক্ত জমিতে একটি ঘর তুলে বসবাস করছেন।
আলেয়া খাতুন বৃদ্ধা ভাতার জন্য কাউন্সিলর এর কাছে গেলে তাকে জানানো হয় তার ভাতা পাওয়ার বয়স হয় নি। এমতাবস্থায়, এনআইডি কার্ডে তার বয়স সংশোধন করা প্রয়োজন।
এই বিভাগের আরও খবর