লালমনিরহাট বার্তা
বড় ধাক্কা বাংলাদেশের, এশিয়া কাপে ছিটকে যেতে পারেন লিটন দাস
বার্তা অনলাইন ডেস্কঃ | ৬ আগস্ট, ২০২২ ৬:৪২ AM
বড় ধাক্কা বাংলাদেশের, এশিয়া কাপে ছিটকে যেতে পারেন লিটন দাস
জিম্বাবোয়ের বিরুদ্ধে চোট পেলেন লিটন দাস। এশিয়া কাপে তাঁর খেলা নিয়ে সংশয়। চোট রয়েছে আরও দুই ক্রিকেটারের।বড় চোট পেলেন লিটন দাস। জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেলেন বাংলাদেশের ব্যাটার। ৮১ রানে ব্যাট করার সময় লিটনের পায়ে টান লাগে। প্রায় এক মাস মাঠের বাইরে থাকতে হতে পারে তাঁকে। এশিয়া কাপে লিটনকে পাওয়া যাবে কি না তা নিয়েও সংশয় তৈরি হয়েছে।
তামিম ইকবাল এবং লিটন দাস ওপেনিংয়ে ১১৯ রানের জুটি গড়েন। ৬২ রানে বাংলাদেশের অধিনায়ক তামিম আউট হলেও দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন লিটন। কিন্তু চোটের কারণে তাঁকে মাঠ ছাড়তে হয়। বাংলাদেশ দলের ফিজিয়ো মুজাদ্দেদ আলফা সানি বলেন, “প্রথম এক দিনের ম্যাচে ব্যাট করার সময় হ্যামস্ট্রিংয়ে চোট লাগে লিটন দাসের। ম্যাচের সময়ই তাঁকে স্ক্যান করানোর জন্য নিয়ে যাওয়া হয়। তাঁর পেশিতে গ্রেড ২ চোট রয়েছে। তিন থেকে চার সপ্তাহ লাগে এই ধরনের চোট সারতে। তাই জিম্বাবোয়ে সিরিজে লিটনকে আর পাওয়া যাবে না।”
২৭ অগস্ট থেকে শুরু এশিয়া কাপ। বাংলাদেশের গ্রুপ পর্বে ম্যাচ রয়েছে আফগানিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে। ৩০ অগস্ট এবং ১ সেপ্টেম্বর হবে সেই ম্যাচ। লিটনকে তাই এশিয়া কাপে না পাওয়ার আশঙ্কা রয়েছে।শুধু লিটন নন, শুক্রবার চোট পেয়েছেন মুশফিকুর রহিম এবং শরিফুল ইসলামও। ব্যাট করার সময় বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন মুশফিকুর। সেই কারণে তিনি ফিল্ডিং করতে নামতেই পারেননি। শরিফুল খেলার সময় হাঁটুতে চোট পান। বল করতে অসুবিধা হয় তাঁর। বাংলাদেশ দলের ফিজিয়ো বলেন, “ব্যাট করার সময় আঙুলে চোট পান মুশফিক। চোট খুব বড় নয়। আশা করছি পরের ম্যাচে খেলতে পারবে। শরিফুলকে নিয়েও ভাল খবর পাব বলেই আশা করছি।” চোটের কারণে জিম্বাবোয়ে সফরে নেই বাংলাদেশের নুরুল হাসান।(সূত্রঃ আনন্দবাজার পত্রিকা অনলাইন)
এই বিভাগের আরও খবর