লালমনিরহাট বার্তা
লালমনিরহাটে ডাস্টবিন থেকে জীবিত নবজাতক উদ্ধার
স্টাফ রিপোর্টারঃ | ১৪ ফেব, ২০২২ ৩:১৯ PM
লালমনিরহাটে ডাস্টবিন থেকে জীবিত নবজাতক উদ্ধার
লালমনিরহাট জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন কালীবাড়ি (পুরান বাজার) এলাকার এলএসডি গোডাউনের পাশে ডাস্টবিন থেকে এক নবজাতক (কন্যা)কে জীবিত উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া শিশুটি বর্তমানে সদর হাসপাতালের নবজাতক ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

নবজাতকটিকে উদ্ধার করা এসআই রফিকুল ইসলাম জানান, শহরের কেন্দ্রীয় শহিদ মিনার সংলগ্ন কালীবাড়ি (পুরান বাজার) এলাকার এল.এসডি গোডাউনের পাশে একটি ডাস্টবিনে জীবিত অবস্থায় শিশুটি পড়ে ছিল। আমরা নবজাতকটিকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যাই। সেখানে নিয়ে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ উন্নত চিকিৎসার জন্য হাসপাতালের নবজাতক ওয়ার্ডে পাঠায়।
হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. নেওয়াজ মোরশেদ বলেন, ‘সকালের দিকে থানা পুলিশ নবজাতকটি নিয়ে এলে আমরা তাকে নিবিড় পরিচর্যার জন্য শিশু ওয়ার্ডে ভর্তি করি। বর্তমানে নবজাতাকটি সুস্থ আছে।’

অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মারুফা জামাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভোরে ৯৯৯ কলের মাধ্যমে পুলিশ জানতে পারে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার এলএসডি গোডাউনের পাশে একটি নবাচতক পড়ে আছে। পরে মোবাইল ১ ডিউডিরত এসআই রফিকুল ইসলাম সঙ্গীয়ফোস ঐ স্থানে পৌছে নবাজাতকটিকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করেন। এবং নবজাতকের পরিচয় সনাক্তের চেষ্টা চলছে।
এই বিভাগের আরও খবর