লালমনিরহাট বার্তা
অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্স শিক্ষার্থীদের জন্য ঢাবি’র আবাসিক হল খুলেছে
বার্তা অনলাইন ডেস্কঃ | ৬ অক্টো, ২০২১, ৪:৩৩ AM
অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্স শিক্ষার্থীদের জন্য ঢাবি’র আবাসিক হল খুলেছে
করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলসমূহ শিক্ষার্থীদের জন্য খুলে দেয়া হয়েছে।
আজ মঙ্গলবার থেকে পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী শুধু অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্স-এর শিক্ষার্থীরা টিকা গ্রহণের কার্ড বা সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র দেখিয়ে সকাল ৮টা থেকে হলে উঠতে শুরু করেছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকালে বিভিন্ন আবাসিক হল পরিদর্শন করেছেন। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, সংশ্লিষ্ট হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষকবৃন্দ ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।
ঢাবি উপাচার্য বলেন, শিক্ষার্থীদের অতিদ্রুত জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির ক্ষেত্রে ক্যাম্পাসে অস্থায়ী ভোটার রেজিস্ট্রেশন কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এর ফলে যেসব শিক্ষার্থী এখনও টিকা গ্রহণ করতে পারেনি তারা অতিদ্রুত জাতীয় পরিচয়পত্র গ্রহণের মাধ্যমে টিকা নিতে পারবে।
তিনি আরও বলেন, শতভাগ টিকার আওতায় এনে অতিদ্রুত সকল বর্ষের শিক্ষার্থীদের হলে উঠানো এবং সশরীরে শ্রেণি কার্যক্রম শুরু করা হবে। উপাচার্য করোনা ভাইরাস মোকাবেলায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও নিয়মকানুন মেনে হলে অবস্থান করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
এছাড়া, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিভিন্ন আবাসিক হল পরিদর্শন করেন। (সুত্র: বাসস )
এই বিভাগের আরও খবর