লালমনিরহাট বার্তা
আইপিএলে বাটলারের ‘ডাক’-এর রেকর্ড
ইত্তেফাক | ২১ মে, ২০২৩, ৪:৪৫ AM
আইপিএলে বাটলারের ‘ডাক’-এর রেকর্ড

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত আসরেও সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ইংল্যান্ড তারকা উইকেটরক্ষক ব্যাটার জস বাটলার। ১৭ ম্যাচে চার সেঞ্চুরিতে ৮৬৩ রান তুলে দলকে ফাইনালে তুলেছিলেন এ ইংলিশ ব্যাটার। তবে বছর ঘুরতেই যেন এক অচেনা বাটলারকে দেখল আইপিএল। এক মৌসুমে সর্বোচ্চ ডাক মারার লজ্জার রেকর্ড নিজের নামে করে নিলেন এই ইংলিশ ব্যাটার।

গত শুক্রবার (১৯ মে) ধর্মশালায় আইপিএলে চলতি মৌসুমের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলেছে রাজস্থান। এই ম্যাচে প্রোটিয়া পেসার কাগিসো রাবাদার বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন জস বাটলার। এতে ৪ বল খেলে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরতে হয় তাকে। তাতে করে টানা তিন ম্যাচে রানের খাতা খোলার আগেই বিদায় নেন বাটলার। শুধু তাই নয়, চলতি মৌসুমে এ নিয়ে পাঁচ বার ‘ডাক’ মেরে আউট হয়েছেন এই ইংলিশম্যান। এতে করে আইপিএলে লজ্জার রেকর্ড গড়েন তিনি। তার আগে কোনো ক্রিকেটার এক মৌসুমে এত ম্যাচে ডাক মারেননি।

এর আগে এক সিজনে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার নজির ছিল দক্ষিণ আফ্রিকার হার্ডহিটার হার্শেল গিবসের। ২০০৯ সালে ডেকান চার্জাসের হয়ে চার ম্যাচে কোনো রান না করেই আউট হন তিনি। প্রোটিয়া তারকার মতো একই আইপিএলে চার ম্যাচে শূন্য রানে আউট হন মিঠুন মানহাস। ২০১১ সালে পুনে ওয়ারিয়র্সের হয়ে এই দৃষ্টান্ত স্থাপন করেন তিনি।

এই বিভাগের আরও খবর