লালমনিরহাট বার্তা
পাটগ্রামে সরকারি সড়কের জমি দখল
আজিনুর রহমান আজিম : Jun 1, 2021, 5:40:37 PM সময়ে

পাটগ্রামে সরকারি সড়কের জমি দখল

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নে সরকারি সড়কের জমি দখলের অভিযোগ উঠেছে। 
জানা গেছে, ওই ইউনিয়নের সরকারেরহাট বাজারের নিকটবর্তী কিন্ডার গার্টেন সংলগ্ন সরকারি খাস খতিয়ানের প্রায় ১২ শতাংশ জমির সড়ক দখল করে স’মিলের ঘর নির্মাণ করা হয়েছে। স্থানীয় বাসিন্দারা জমি দখলের ঘটনা লালমনিরহাট- ১ (হাতীবান্ধা- পাটগ্রাম) আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন এমপি, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনারকে (ভূমি) লিখিতভাবে জানায়। গত দু’ সপ্তাহ আগে দখলকৃত সড়ক ও সংলগ্ন জায়গায় নির্মিত ঘরের সামনে বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ কার্যালয় জোংড়া ইউনিয়ন শাখার সাইনবোর্ড দেয়া হয়েছে। স্থানীয় লোকজনদের দাবি একটি মহল দলীয় প্রভাব খাটিয়ে জমি ও সড়ক দখল করে বিক্রির চেষ্টা করছেন।  
স’মিল ঘর মালিক নারায়ন চন্দ্র বলেন, শ্রমিকের নেতারা আছেন, তারা বুঝবেন। ওনারা আমাকে জায়গা দিয়েছে। ঘরের সামনে অফিস করবেন পিছনে স’মিল চলবে বলেছেন। সড়াতে বললে আমি সড়িয়ে নিব।  
শ্রমিক লীগ জোংড়া ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক আলিউল ইসলাম বলেন, আমরা দলীয় নেতাদেরকে জানিয়ে অফিস করেছি। জোংড়া ইউনিয়ন আওয়ামী লীগ পনের হাজার টাকা দিয়েছে। এমপি সাহেবও জানে। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান বলেন, সহকারি কমিশনারসহ (ভূমি) দখলে নেয়া সড়ক ও জায়গা পরিদর্শন করেছি। আমরা দখলদারদেরকে পাইনি। ইউনিয়ন তহশিলদারকে জায়গা চিহিৃত করে লাল নিশান দিয়ে অবৈধভাবে নির্মিত ঘর সড়ানোর জন্য বলতে বলেছি। না সড়ালে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।