লালমনিরহাট বার্তা
রংপুর বিভাগে করোনায় ১ জনের মৃত্যু আক্রান্ত ১৬৫জন শনাক্তের হার ৩৭ শতাংশ
রংপুর অফিসঃ | ২৩ জানু, ২০২২, ১০:৫১ AM
রংপুর বিভাগে করোনায় ১ জনের মৃত্যু আক্রান্ত ১৬৫জন শনাক্তের হার ৩৭ শতাংশ
রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে একজনের মৃত্যুও ১৬৫ জন আক্রান্ত হয়েছেন। করোনা শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩৭ শতাংশ। আগের ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ছিল ২৩ শতাংশে। গতকাল রোববার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর প্রেস বার্তায় এসব তথ্য জানিয়েছে।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ আবু মোঃ রেজাউল ইসলাম স্বাক্ষরিত প্রেসবার্তায় জানা যায়, গতকাল শনিবার সকাল আট টা থেকে আজ রোববার সকাল আটটা পর্যন্ত বিভাগের আট জেলায় ৪৫১ জনের নমুনা পরীক্ষায় ১৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৬ দশমিক ৫৯ শতাংশ। এ সময়ে করোনা সংক্রমণে দিনাজপুরে একজনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে রংপুরে ২২, পঞ্চগড়ে ১৯, নীলফামারীতে ১৯, লালমনিরহাটে ৬, কুড়িগ্রামে ৮, ঠাকুরগাঁওয়ে ৩৭, দিনাজপুরে ৩৪ ও গাইবান্ধায় ২০ জন । এ নিয়ে বিভাগে এখন পর্যন্ত করোনা শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৫৬ হাজার ৬৩৭ জন। রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক বলেন, জেলা করোনা প্রতিরোধ কমিটি ও জেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান জানান, জনগণকে সচেতন করতে বিশেষ করে জনবহুল এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জনগণকে সতর্ক করে দেওয়া হচ্ছে। যাঁরা মাস্ক পরছেন না, তাঁদের বিনা মূল্যে মাস্ক দেওয়া হচ্ছে।সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্ভুদ্য করা হচ্ছে।
এই বিভাগের আরও খবর