লালমনিরহাট বার্তা
ই-গভার্নমেন্ট বাস্তবায়নের ফলে দেশে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে : প্রতিমন্ত্রী পলক
বার্তা অনলাইন ডেস্কঃ | ৫ অক্টোবর, ২০২১ ৯:৫৫ AM
ই-গভার্নমেন্ট বাস্তবায়নের ফলে দেশে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে : প্রতিমন্ত্রী পলক
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ই-গভার্নমেন্ট বাস্তবায়নের ফলে দেশে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। কন্ট্রোলার অব সার্টিফায়িং অথরিটিজ (সিসিএ) এবং ডিজিটাল সিকিউরিটি এজেন্সি’র উদ্যোগে শুক্রবার “টেকসই উন্নয়নে সাইবার নিরাপত্তা” বিষয়ক একটি অনলাইন সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
সারাবিশ্বের মত ১ অক্টোবর থেকে টেকসই উন্নয়নে সাইবার নিরাপত্তা বাংলাদেশেও অক্টোবর মাসকে সাইবার অ্যাওয়ারনেস মাস হিসেবে উদযাপনের অংশ হিসেবে এই কর্মসূচি পালন করা হয়। ডিজিটাল সিকিউরিটি এজেন্সির মহাপরিচালক মো: খায়রুল আমীন এর সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন সিসিএ-এর নিয়ন্ত্রক আবু সাঈদ চৌধুরী।
মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক ড. মো: মামুন অর রশীদ। উপস্থিত ছিলেন দৈনিক সমকালে সম্পাদক মুস্তাফিজ শফি, বাংলাদেশ পুলিশের এডিশনাল ডিআইজি মোল্যা নজরুল ইসলাম, ডিজিটাল সিকিউরিটি এজেন্সি এর পরিচালক তারেক এম বরকতউল্লাহ এবং এটুআই এর চীফ টেকনোলজি অফিসার আরফে এলাহী।
জুনাইদ আহমেদ পলক আরো বলেন, করোনাকালে সাড়ে ৪ কোটি মানুষের ভ্যাকসিন নিবন্ধন, আড়াই কোটি ভ্যাকসিন প্রদান, বিশ্বের ৭ম বৃহত্তম ডেটা সেন্টার স্থাপনের নজির এবং সক্ষমতাও আমাদের রয়েছে। কিন্তু ডিজিটাল বিপ্লবের এ সব ম্লান করে দিতে পারে আমাদের সাইবার নিরাপত্তার ব্যর্থতা। ( সুত্র: বাসস)
এই বিভাগের আরও খবর