লালমনিরহাট বার্তা
গিলানীর লাশ ছিনিয়ে নেয়ার অভিযোগ: ভারতীয় চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব পাকিস্তানের
অনলাইন বার্তা ডেস্ক | ৪ সেপ্টেম্বর, ২০২১ ১২:২২ PM
গিলানীর লাশ ছিনিয়ে নেয়ার অভিযোগ: ভারতীয় চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব পাকিস্তানের
ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের স্বাধীনতাকামী নেতা সাইয়েদ আলী শাহ গিলানির লাশ ছিনিয়ে নেয়ার অভিযোগে পাকিস্তানে নিযুক্ত ভারতের চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব করেছে পাকিস্তান। খবর পার্স টুডে’র।

কাশ্মীরের স্বাধীনতা আন্দোলনের এই ক্যারিশম্যাটিক নেতার মৃতদেহ তার পরিবারের কাছ থেকে ছিনিয়ে নেয়া হয় এবং তার অসিয়ত অনুযায়ী আত্মীয় স্বজনদেরকে দাফন অনুষ্ঠান সম্পন্ন করতে দেয়া হয় নি বলে অভিযোগ তুলেছে ইসলামাবাদ।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে এক বিবৃতিতে বলেছে, গতকাল (শুক্রবার) ভারতীয় চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে পররাষ্ট্র দপ্তরে তলব করা হয় এবং কাশ্মীরের প্রখ্যাত স্বাধীনতা-যোদ্ধা সাইয়েদ আলী শাহ গিলানীর মৃতদেহের প্রতি অমানবিক আচরণের কড়া প্রতিবাদ জানানো হয়েছে। পররাষ্ট্র দফতরের দেয়া বিবৃতিতে আরো বলা হয়েছে যে, মরহুম আলী শাহ গিলানীর মৃতদেহের সঙ্গে যে আচরণ করা হয়েছে তা আন্তর্জাতিক মানবাধিকার বিষয়ক আইনের চরম লঙ্ঘন।

এদিকে, ইসলামাবাদের বাদশা ফয়সাল মসজিদে গতকাল আলী শাহ গিলানীর জন্য গায়েবানা জানাযা পড়া হয়েছে। এতে অংশ নেন পাক প্রেসিডেন্ট ড. আরিফ আলভী, কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী, বহু সংসদ সদস্য এবং নানা শ্রেণি-পেশার মানুষ।
এই বিভাগের আরও খবর