লালমনিরহাট বার্তা
আদিতমারীতে ইউপি নির্বাচনে লড়ছেন তরুণরা!
স্টাফ রিপোর্টার | ২৯ অক্টোবর, ২০২১ ১০:৩৬ AM
আদিতমারীতে ইউপি নির্বাচনে লড়ছেন তরুণরা!
১১ নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবার তরুণ প্রজন্মের কয়েকজন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।
তাদের মধ্যে একজন হচ্ছেন কমলাবাড়ী ইউনিয়নের দীর্ঘদিনের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রয়াত শামসুল ইসলাম সুরুজের কনিষ্ঠ পুত্র মাহমুদ ওমর চিশতি। এছাড়া চিশতি আদিতমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসের ছোট ভাই। মাহমুূদ ওমর চিশতি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন।

অপরদিকে আরেকজন হচ্ছেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও গরীব দুঃখী মেহনতি মানুষের বন্ধু হিসেবে এলাকায় পরিচিত একেএম হুমায়ন কবির। কবির স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক নিয়ে সারপুকুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়ছেন। গত ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে দ্বিতীয় অবস্থানে ছিলেন হুমায়ন কবির। উচ্চ শিক্ষিত তরুণ হুমায়ন কবির পেশায় একজন ব্যবসায়ী। তিনি সারপুকুর ইউনিয়নবাসীর সুখে দুঃখে পাশে থেকে দীর্ঘদিন যাবত কাজ করে আসছেন। আর এ কারণেই তিনি সারপুকুর ইউনিয়নে এখন পর্যন্ত শীর্ষ স্থানটি দখল করে রেখেছেন বলে সাধারন ভোটাররা দাবী করছেন। তারা আরো বলেন,১১ নভেম্বরের নির্বাচনে মোটরসাইকেল মার্কার প্রার্থী হুমায়ন কবির বিপুল ভোটে জয়লাভ করে চেয়ারম্যান নির্বাচিত হবেন এমনটাই প্রত্যাশা তাদের।

সারপুকুর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী (মোটরসাইকেল মার্কা) একেএম হুমায়ন কবির বলেন, আমি দীর্ঘদিন যাবত এলাকার লোকজনের পাশে থেকে কাজ করে যাচ্ছি। তাদের ভালবাসাই অনেকদূর নিয়ে যাবে বলে তিনি আশাবাদী। তিনি নির্বাচিত হয়ে ইউনিয়নটিকে একটি মডেল ও আদর্শ ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চান।

এদিকে কমলাবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কা নিয়ে চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়ছেন মাহমুদ ওমর চিশতি। চিশতি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স সম্পুন্ন করেছেন। এছাড়াও চিশতি বয়সের দিক থেকে উপজেলার সকল চেয়ারম্যান প্রার্থীর তুলনায় অনেক কম। চিশতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র বৃত্তিবিষয়ক সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন।

এলাকাবাসীর সাথে কথা বলে জানাগছে, সম্প্রতি চিশতির চাচা শওকত আলীর মৃত্যুর পর জনগণের অনুরোধে চিশতি চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন। চিশতির চাচা শওকত আলী কমলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পাশাপাশি আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন। রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে চিশতি ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। তিনি প্রয়াত তার চাচা শওকত আলী ও বাবা শামসুল ইসলাম সুরুজের উত্তরসুরী হিসেবে কমলাবাড়ী ইউনিয়নের জনগণের সুখে দুঃখে সবসময় পাশে থাকতে চান। আর একারণেই চিশতি অল্প বয়সে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মাঠে নেমেছেন।
সাধারন ভোটাররা জানান, ১১ নভেম্বর নির্বাচনে মাহমুদ ওমর চিশতির নৌকা প্রতীক বিপুল ভোটে জয়লাভ করবেন বলে তারা আশাবাদী।

নৌকা মার্কার প্রার্থী মাহমুদ ওমর চিশতি এ প্রতিনিধিকে বলেন,সকলের দোয়া আর ভালবাসা নিয়ে আমি অনেকদূর যেতে চাই। তিনি আরো বলেন,বাবা ও চাচার রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো শেষ করার জন্যই এ নির্বাচনে অংশগ্রহণ করা,পাশাপাশি কমলাবাড়ী ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সকলকে নিয়ে কাজ করাই মূল লক্ষ্য।
এই বিভাগের আরও খবর