লালমনিরহাট বার্তা
লালমনিরহাটে কৃষি প্রণোদনা বিতরণ কর্মসূচির উদ্বোধন
বার্তা রিপোর্টার | ৯ নভে, ২০২১, ৭:৩৪ AM
লালমনিরহাটে কৃষি প্রণোদনা বিতরণ কর্মসূচির উদ্বোধন
লালমনিরহাটে ২০২১-২২ অর্থবছরে কৃষি কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্ধোধন করা হয়েছে। বুধবার (৯ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলা পরিষদ হল রুমে ৪ হাজার ৯শত ৪০ জন কৃষকের মাঝে এ সহায়তা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ আবু জাফর।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠনে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান সুজন, উপজেলা নিবার্হী অফিসার মাহ্মুদা মাসুম। সভাপতিত্ব করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শামীম আশরাফ।
স্বাগত বক্তব্যে সদর উপজেলা কৃষি অফিসার মারুফা ইফতেখার সিদ্দিকা বলেন, এ অর্থ বছরের ১ হাজার ৬শত ৪০ জনকে ১ কেজি করে সরিষা বীজসহ ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, ১ হাজার ২০ জনকে ২০ কেজি করে গম বীজসহ ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, ২ হাজার ৪০ জনকে ২ কেজি করে ভুট্রা বীজসহ ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার, ১শত জনকে ১০ কেজি চিনাবাদাম বীজসহ ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার, ১শত জনকে ১ কেজি করে পেঁয়াজ বীজসহ ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার এবং ৪০ জনকে ৫ কেজি করে মুগডাল বীজসনহ ১০ কেজি ডিএপি ও ০৫ কেজি এমওপি সার বিতরণ করা হবে।
এ সময় সুবিধাভোগী কৃষক-কৃষাণী, সরকারি কর্মকর্তাসহ সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
এই বিভাগের আরও খবর