লালমনিরহাট বার্তা
গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন দীপক রায়
বার্তা ডেস্কঃ | ৩ নভে, ২০২১, ২:৩৮ PM
গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন দীপক রায়
গণসংহতি আন্দোলনের ৪র্থ জাতীয় প্রতিনিধি সম্মেলন শেষে ঘোষিত কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন দীপক রায়। উল্লেখ্য তিনি এর পূর্ববর্তী কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন এবং যিনি একই সাথে গণসংহতি আন্দোলন লালমনিরহাট জেলার যুগ্ম আহবায়ক।
১ নভেম্বর দুপুরে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, জোনায়েদ সাকিকে প্রধান সমন্বয়কারী এবং আবুল হাসান রুবেলকে নির্বাহী সমন্বয়কারী করে ৭৭ সদস্যের জাতীয় পরিষদ এবং ২৫ সদস্যের নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

গত ২৯, ৩০, ও ৩১ অক্টোবর গণসংহতি আন্দোলনের তিন দিনব্যাপি ৪র্থ জাতীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনে তিন দিনের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে দলের রাজনৈতিক অবস্থান, বাংলাদেশের গণতান্ত্রিক রূপান্তরের রূপরেখা, সাংগঠনিক পরিস্থিতি বিষয়ে পর্যালোচনা শেষে নতুন কমিটি গঠন করা হয় বলে জানানো হয়।

দলের নির্বাহী কমিটিতে সাত সদস্যের রাজনৈতিক পরিষদ, সাত সদস্যের সম্পাদকমন্ডলী এবং সাত জনকে নির্বাহী কমিটির সদস্য নির্বাচন করা হয়। ৪টি নির্বাহী কমিটির সদস্যপদ খালি রাখা হয়।

রাজনৈতিক পরিষদের সদস্যরা হলেন, জোনায়েদ সাকি, আবুল হাসান রুবেল, দেওয়ান আবদুর রশিদ নীলু, ফিরোজ আহমেদ, তাসলিমা আখতার, হাসান মারুফ রুমি ও মনির উদ্দীন পাপ্পু।

সম্পাদকমন্ডলীর সদস্যরা হলেন, জুলহাসনাইন বাবু, বাচ্চু ভূঁইয়া, ফালগুনী সরকার, মুরাদ মোর্শেদ, ইমরাদ জুলকারনাইন, দীপক রায়, তরিকুল সুজন।

নির্বাহী কমিটির সদস্যরা হলেন, এস এম আমজাদ হোসেন, আলিফ দেওয়ান, মিজানুর রহমান মোল্লা, সৈকত মল্লিক, অপূর্ব নাথ, অঞ্জন দাস, উবা থুয়াই মার্মা। বাকি চারটি পদ খালি রাখা হয়েছে।

এছাড়া চার জ্যেষ্ঠ সদস্যের সমন্বয়ে একটি উপদেষ্ট পরিষদ গঠিত হয়েছে। এরা হলেন, নাজার আহমেদ, ফিরোজ আহসান, কেরামত আলী ও নুরুল আলম শাহীন।

এদিকে, কাউন্সিলে ভাসানী অনুসারী পরিষদ ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের সঙ্গে গণসংহতি আন্দোলনের সমন্বিত রাজনৈতিক প্রক্রিয়া এগিয়ে নেওয়ার বিষয়টি অনুমোদিত হয়। এ বিষয়ক প্রক্রিয়া এগিয়ে নিতে কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে দায়িত্ব দিয়েছে কাউন্সিলররা বলে নেতারা বলেছেন। (প্রেস বিজ্ঞপ্তি)
এই বিভাগের আরও খবর