লালমনিরহাট বার্তা
রংপুর বিভাগে করোনায় ২জনের মৃত্যু ৯জন আক্রান্ত
রংপুর অফিসঃ | ২ অক্টো, ২০২১, ১২:৫৮ PM
রংপুর বিভাগে করোনায় ২জনের মৃত্যু ৯জন আক্রান্ত
রংপুর বিভাগের আট জেলায় আজ শনিবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৯০ জনের নমুনা পরীক্ষা করে ২ জেলায় একদিনে নতুন করে ৯ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ সময়ে বিভাগের রংপুর জেলায় ২জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ২১ জন। এ নিয়ে বিভাগে ২ লাখ ৮১ হাজার ৮৫৮ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫৪ হাাজার ৯শ’ ৫৪ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া এ পর্যন্ত মোট ১ হাজার ২শ’ ৩৪ জনের মৃত্যু হয়েছে। বিভাগে ৫১ হাজার ৮২৫ জন রোগী এ পর্যন্ত সুস্থ হয়েছেন।
রংপুর বিভাগে গত সেপ্টেম্বর মাসে মোট সংক্রমন হয়েছে ১ হাজার ৭২৯ জন এবং মৃত্যু হয়েছে ৪৭ জনের। যা গত আগষ্ট মাসের চেয়ে সংক্রমন কম হয়েছে ৬ হাজার ৬৩১ জন এবং মৃত্যু কম হয়েছে ২১২ জন। এর মধ্যে সেপ্টেম্বর মাসে সবচেয়ে বেশী সংক্রমন হয়েছে দিনাজপুুর জেলায় ৪৪০ জন এই জেলায় মৃত্যু হয়েছে ৬ জন এবং একই সময়ে মৃত্যু বেশী হয়েছে ঠাকুরগাঁও জেলায় ১৯ জন ও সংক্রমন ৩১৩ জন। এ সময়ে রংপুর জেলায় ২শ’ ৬৯ জন সংক্রমন ও ৬ জনের মৃত্যু হয়েছে। কুড়িগ্রাম জেলায় ১শ’ ৭ জন সংক্রমন ও ২ জনের মৃত্যু হয়েছে। গাইবান্ধা জেলায় ১শ’ ৭৮ জন সংক্রমন ও ২ জনের মৃত্যু হয়েছে। পঞ্চগড় জেলায় ২শ’ ৬৪ জন সংক্রমন এবং ৬ জনের মৃত্যু হয়েছে। নীলফামারী জেলায় ৯৮ জন সংক্রমন ও ৩ জনের মৃত্যু এবং লালমনিরহাট জেলায় ৬০ জন সংক্রমন ও ৪ জনের মৃত্যু হয়েছে।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই বিভাগের একদিনে দিনাজপুরে ৬ জন এবং ঠাকুরগাঁও জেলায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রংপুর বিভাগে করোনা সংক্রমনের হার গত ২৪ ঘন্টায় ৪ দশমিক ৭৪ শতাংশ এবং এ পর্যন্ত ১৯ দশমিক ৫০ শতাংশ, মৃত্যুর হার ২ দশমিক ২৫ শতাংশ এবং সুস্থতার হার বেড়ে ৯৪ দশমিক ৩১ শতাংশে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের বুড়িমারী স্থল বন্দর দিয়ে ৩৩ জন জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এ পর্যন্ত ভারত থেকে মোট ২ লাখ ১৬ হাজার ৭৪২ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার মোহাম্মদ মোতাহারুল ইসলাম জানান, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৪ হাজার ৬শ’ ৪৮ জন আক্রান্ত ও ৩২৫ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১২ হাজার ৩শ’ ৯৯ জন আক্রান্ত ও ২৯৩ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৭ হাজার ৫শ’ ২২ জন আক্রান্ত ও ২৫০ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৪ হাজার ৮শ’ ৪৯ জন আক্রান্ত ও ৬৩ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ৪শ’ ১৬ জন অক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৬শ’ ৩১ জন আক্রান্ত ও ৬৮ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৭শ’ ২৯ জন আক্রান্ত ও ৬৬৭জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৩ হাজার ৭শ’ ৬০ জন আক্রান্ত এবং ৮০ জনের মৃত্যু হয়েছে।
এই বিভাগের আরও খবর