লালমনিরহাট বার্তা
তিস্তা ব্যাটালিয়নে বিজিবি দিবস পালন
স্টাফ রিপোর্টারঃ | ২০ ডিসে, ২০২২, ১১:৫০ AM
তিস্তা ব্যাটালিয়নে বিজিবি দিবস পালন

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস পালন করেছে তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি)। লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার তিস্তা ব্যারেজ এলাকায় অবস্থিত ব্যাটালিয়ন সদর দপ্তরে এ উপলক্ষ্যে বিজিবির প্রতিষ্ঠা ও বিভিন্ন সময়ের অর্জন সমূহ তুলে ধরা হয় এবং প্রীতিভোজের আয়োজন করা হয়।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুর ২ টায় তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) সদর দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ, তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ, পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল, হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজির হোসেন, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হক সুমন, উপ অধিনায়ক মেজর মোহাম্মদ নূরুদ্দীন। এসময় জেলা ও হাতীবান্ধা এবং পাটগ্রাম উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বিজিবি জানায়, রংপুর তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলার ১৮২.০৬ কিলোমিটার সীমান্ত এলাকার দায়িত্বে নিয়োজিত। এতে ১৫ টি বিজিবি ক্যাম্প ও ১ টি আইসিপিতে এ ব্যাটালিয়নের অধীন বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করছে। ২০২০, ২০২১ ও ২০২২ সালে সাড়ে ৭ কোটির টাকার অধিক চোরাচালান হয়ে আসা পণ্য আটক করে। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সাথে একটি সেক্টর ও ৬ টি ব্যাটালিয়ন পর্যায়ে আন্তঃ সীমান্ত বৈঠক করেছে। এতে সীমান্তের বিভিন্ন সমস্যা, চোরাচালান, গুলি করে হত্যা রোধে উভয় বাহিনী ভূমিকা পালন করছে।

এই বিভাগের আরও খবর