লালমনিরহাট বার্তা
‘ধোনির বিশ্বস্ততা হারিয়েছেন রায়না’
বার্তা অনলাইন ডেস্কঃ | ১৭ ফেব, ২০২২, ১২:২৩ PM
‘ধোনির বিশ্বস্ততা হারিয়েছেন রায়না’
ভারত ও বিশ্ব ক্রিকেটে একটা কথা প্রচলিত আছে যে, মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে কাছের বন্ধুদের মধ্যে একজন সুরেশ রায়না। আর সেটা মাঠ ও মাঠের বাইরে, দুই জায়গাতেই প্রতিষ্ঠিত। এমনকি ধোনি যখন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন, ঠিক এর কিছুক্ষণ পর রায়না একই ঘোষণা দেন। প্রিয় বন্ধু ও মেন্টরের প্রতি শ্রদ্ধা জানাতেই এ সিদ্ধান্ত নেন রায়না।

দুজনই আইপিএলের শুরু থেকে একই ফ্রাঞ্জাইজির হয়ে খেলেছেন। ২০০৮ সালে চেন্নাই সুপার কিংসের সঙ্গে চুক্তিবদ্ধ হন তারা। এরপর থেকে প্রতিটি সিজন চেন্নাইয়ের হয়ে খেলেছেন। একসঙ্গে জিতেছেন চারটি আইপিএল শিরোপা। টুর্নামেন্টটির আসন্ন মৌসুমেও চেন্নাইয়ের অধিনায়ক থাকছেন ৪০ বছর বয়সী মহেন্দ্র সিং ধোনি। কিন্তু ৩৫ বছরের রায়নাকে আর দলে রাখেনি ফ্রাঞ্জাইজি কর্তৃপক্ষ। এমনকি গত সপ্তাহে অনুষ্ঠিত নিলামে কোনো দলই সুরেশ রায়নাকে কিনতে আগ্রহ দেখায়নি।

এবার বিষয়টি নিয়ে মন্তব্য করেছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার সাইমন ডল। তার মতে, দুই-তিনটি কারণে সুরেশ রায়নাকে দলে রাখেনি চেন্নাই সুপার কিংস। তার মধ্যে একটি কারণ নিয়ে বেশ আলোচনা হচ্ছে। সাইমন ডল বলেছেন, ধোনির বিশ্বস্ততা হারিয়েছেন রায়না।

ক্রিকবাজকে তিনি বলেন, ‘এখানে দুই-তিনটি কারণ রয়েছে। রায়না সংযুক্ত আরব আমিরাতে তার বিশ্বস্ততা হারিয়েছেন। তবে কী কারণে এটা হয়েছে তা নিয়ে আলোচনা করবো না। এটা নিয়ে যথেষ্ট জল্পনা রয়েছে। সে তার দলের বিশ্বস্ততা হারিয়েছে এবং ধোনির বিশ্বস্ততাও। একবার এমনটা হলে, আপনাকে আবার স্বাগত জানানোর সম্ভাবনা কম।’

করোনার কারণে ২০২০ সালে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয় আইপিএলের ১৩তম মৌসুম। সেই আসর খেলতে আমিরাতে গিয়েছিলেন রায়না। কিন্তু পরবর্তীতে ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে আসেন। এরপর ২০২১ সালে তিনি আবারও চেন্নাইয়ের হয়ে মাঠে নামেন। তবে পুরো টুর্নামেন্ট খেলতে পারেননি। ইনজুরির কারণে ছিটকে যান।

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় চতুর্থ স্থানে আছেন সুরেশ রায়না। তিনি ২০৫ ম্যাচ খেলে করেছেন ৫৫২৮ রান।(সূত্র: ইত্তফোক)
এই বিভাগের আরও খবর