লালমনিরহাট বার্তা
রংপুরে করোনায় ২ জনের মৃত্যু ১১২ জন আক্রান্ত
রংপুর অফিসঃ | ১ সেপ, ২০২১, ১০:৫৪ AM
রংপুরে করোনায় ২ জনের মৃত্যু ১১২ জন আক্রান্ত
রংপুর বিভাগে এক দিনের ব্যবধানে করোনায় মৃত্যু কমেছে। বেড়েছে শনাক্ত ও সুস্থতা। ২৪ ঘণ্টায় বিভাগে করোনা সংক্রমিত নতুন ১১২ জন শনাক্ত হয়েছেন। এ সময়ে করোনায় আরও দুই জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে সুস্থ হয়েছেন ৪৫১ জন। গতকাল বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ মোঃ. মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে শুধু মাত্র রংপুরের দুই জনের মৃত্যু হয়েছে। এসময় ৯২৭ নমুনা পরীক্ষা করে ১১২ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ২৭, ঠাকুরগাঁওয়ে ২৫, দিনাজপুরে ১৫ জন, কুড়িগ্রামে ১১, পঞ্চগড়ে ১১, নীলফামারী ৯, লালমনিরহাটের ৮, গাইবান্ধা জেলার ছয় জন রয়েছেন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ৮ শতাংশ। রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১৯৫ জনে। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ ৩১৯ জন মারা গেছেন।দ্বিতীয় সর্বোচ্চ ২৮৫ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৬১ জন মারা গেছেন গাইবান্ধায়। এ ছাড়া ঠাকুরগাঁওয়ে ২৪১, নীলফামারীতে ৮৫, পঞ্চগড়ে ৭৫, কুড়িগ্রামে ৬৬ ও লালমনিরহাটে ৬৩ জন মারা গেছেন।
গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৫৬ হাজার ৭৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৩ হাজার ২১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৪৭ হাজার ৯৫৩ জন।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।
এই বিভাগের আরও খবর