লালমনিরহাট বার্তা
আফজাল হোসেন ও মাসুম বাশার এবারই প্রথম টেলিছবিতে অভিনয় করলেন
স্টাফ রিপোর্টারঃ | ২৫ আগস্ট, ২০২১ ৯:৩১ AM
আফজাল হোসেন ও মাসুম বাশার এবারই প্রথম টেলিছবিতে অভিনয় করলেন
‘অনেকদিন পর মাসুম বাশারের সঙ্গে অভিনয় করলাম। আমাদের বর্ণিল বন্ধুত্বের সম্পর্ক দীঘদিনের। তার সঙ্গে আমার অসংখ্য স্মৃতি জড়িয়ে আছে। একসঙ্গে দীর্ঘ সময় কাটালে স্মৃতি এ দরজা-ও দরজা খুলে হৈ হৈ করে আসতেই থাকে। অনেকদিন পর একসঙ্গে অভিনয়ের অনুভূতিও তাই দারণ এক মোহ তৈরি করেছে।’ আবারো বন্ধুর সঙ্গে অভিনয় প্রসঙ্গে কথাগুলো বললেন বরেণ্য অভিনেতা, নাটক ও বিজ্ঞাপন নির্মাতা আফজাল হোসেন।
এর আগে আফজাল হোসেন ও মাসুম বাশার মঞ্চে অভিনয় করলেও এবারই প্রথম তারা একটি টেলিছবিতে অভিনয় করলেন। রবীন্দ্রনাথ ঠাকুরের ‘পোস্টমাস্টার’ অবলম্বনে নির্মিত ‘যা হারিয়ে যায়’ শিরোনামের এই টেলিছবিটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সৈয়দ সালাহউদ্দিন জাকী। এরইমধ্যে রাজধানীর আশেপাশে টেলিছবিটির নির্মাণ কাজ শেষ হয়েছে। এতে বাউল সূত্রধর চরিত্রে অভিনয় করেছেন আফজাল হোসেন এবং নরেন চরিত্রে অভিনয় করেছেন মাসুম বাশার।
আফজাল হোসেনের সঙ্গে আবারো অভিনয় প্রসঙ্গে মাসুম বাশার বলেন, ‘গুণী অভিনেতা ও নির্মাতা আফজাল আমার বন্ধু, এটা ভাবতেই গর্ব হয় আমার। তার সঙ্গে কাজ করলে মনে হয় নিজের পরিবারের কারো সঙ্গেই কাজ করছি। তার সঙ্গে কাজ করলে পুরোনো স্মৃতি রোমন্থন করতে কখন যে সময় পার হয়ে যায় বুঝতে পারি না। দারুণ একটি কাজ হয়েছে।’
উল্লেখ্য, ‘ঢাকা থিয়েটার’-এ কাজ করতে গিয়ে তাদের বন্ধুত্ব শুরু হয়। মাসুম বাশার দীর্ঘদিন দেশের বাইরে থাকলেও তাদের সম্পর্কে এতটুকু চির ধরেনি। দেশে ফিরে তাই আফজাল হোসেনের অনুপ্রেরণাতেই তিনি আবার অভিনয় শুরু করেন। আফজাল হোসেনের সঙ্গে মাসুম বাশার ‘মুনতাসির ফ্যান্টাসি, শকুন্তলা, কীত্তনখোলা’সহ বেশ কয়েকটি মঞ্চনাটকে অভিনয় করেছেন তিনি। এছাড়া আফজাল হোসেনের নির্দেশনায় ছোটকাকু সিরিজে অভিনয়ও করেছেন মাসুম বাশার। দুই বন্ধুর এই টেলিছবিটি শিগগিরই চ্যানেল আইতে প্রচার হবে।
এই বিভাগের আরও খবর