লালমনিরহাট বার্তা
যুক্তরাজ্যে অভিবাসী কেন্দ্রে বোমা হামলাকারীর মৃতদেহ উদ্ধার
বার্তা অনলাইন ডেস্কঃ | ১ নভেম্বর, ২০২২ ১২:১৯ PM
যুক্তরাজ্যে অভিবাসী কেন্দ্রে বোমা হামলাকারীর মৃতদেহ উদ্ধার

যুক্তরাজ্যের দক্ষিণ পূর্বাঞ্চলীয় জেলা কেন্টের উপকূলীয় শহর ডোভারে এক অভিবাসী কেন্দ্রে বোমা হামলা করেছে এক ব্যক্তি। এই ঘটনার কিছুক্ষণ পরেই হামলাকারীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। হামলার পর তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। ডয়চে ভেলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। ডোভার পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় রোববার (৩০ অক্টোবর) সাড়ে ১১ টার দিকে এই ব্যক্তি ডোভারের অভিবাসন কেন্দ্রের কাছে পৌঁছে ভবনটি লক্ষ্য করে দুইটি পেট্রোল বোমা ছুড়ে মারেন। এরপর ছুটে গিয়ে পার্ক করা একটি গাড়িতে করে দ্রুত ঘটনাস্থল থেকে চলে যান।

হামলার কিছুক্ষণ পরেই অভিবাসী কেন্দ্রের নিকটে একটি পেট্রোল পাম্পের কাছে এক ব্যক্তিকে গাড়ির ভেতর মৃত অবস্থায় উদ্ধার করা হয়। গাড়ির ভেতর একটি বোমাও পাওয়া যায়।

ডোভার পুলিশ জানিয়েছে, অভিবাসী কেন্দ্রের সিসিটিভি ফুটেজের ছবির সঙ্গে গাড়িতে থাকা মৃত দেহের ছবি মিলে গেছে। সেই সঙ্গে গাড়িতে থাকা বোমাটি ইতোমধ্যে যুক্তরাজ্য পুলিশের এক্সপ্লোসিভ অর্ডন্যান্স ডিসপোজাল ইউনিটের সদস্যরা নিষ্ক্রিয় করেছেন বলেও নিশ্চিত করেছেন তারা।

ঠিক কী কারণে এই হামলা করা হয়েছে তা এখনও স্পষ্ট নয়। বোমার আঘাতে অভিবাসী কেন্দ্রের দুই ব্যক্তি আহত হয়েছেন, তবে তাদের আঘাত গুরুতর নয় বলে জানা গেছে।

কেন্ট পুলিশ ইতোমধ্যে এই ঘটনার তদন্ত শুরু করেছে। যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েল্লা ব্রাভারম্যান এই ঘটনাকে কষ্টকর উল্লেখ করে এক টুইটার পোস্টে জানান, যারা আহত হয়েছেন, তাদের জন্য সমবেদনা রইলো। পুলিশ ইতোমধ্যে তদন্ত শুরু করেছে এবং তিনি সবাইকে তদন্তে সহযোগিতার জন্য আহ্বান জানান। তদন্তের হালনাগাদ পরিস্থিতি জানতে তিনি নিয়মিত খোঁজ খবর রাখছেন।

এই বিভাগের আরও খবর