লালমনিরহাট বার্তা
বঙ্গবন্ধুর সোনার বাংলাকে বাস্তবে রুপ দিতে আনসার-ভিডিপির বিকল্প নেই -রংপুর রেঞ্জের পরিচালক
সুলতান হোসেন | ২৫ নভেম্বর, ২০২২ ৩:০১ PM
বঙ্গবন্ধুর সোনার বাংলাকে বাস্তবে রুপ দিতে আনসার-ভিডিপির বিকল্প নেই  -রংপুর রেঞ্জের পরিচালক

বঙ্গবন্ধুর সোনার বাংলাকে বাস্তবে রুপ দিতে আনসার-ভিডিপির বিকল্প নেই। ৫২ থেকে ৭১ পর্যন্ত আনসার বাহিনীর অসামান্য অবদান ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ৪০ হাজার (.৩০৩ রাইফেলস) অস্ত্র দিয়ে স্বাধীনতা যুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন বলেন মন্তব্য করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ (পিভিএমএস)।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আনসার ও ভিডিপির উপজেলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সামাদ আরো বলেন,২০১৪ সালের সংসদ নির্বাচনে রেলসড়ক রক্ষায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন,এই বাহিনীর প্রত্যন্ত অঞ্চলের সদস্যদের দিয়ে প্রশিক্ষণের মাধ্যমে দেশ জনসংখ্যাকে জনশক্তিতে রুপান্তর করা সম্ভব।

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জি,আর সারোয়ারের সভাপতিত্বে উপজেলা সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর লালমনিরহাট জেলা কমান্ড্যান্ট মোঃ মইনুল ইসলাম। এসময় তিনি বলেন,একমাত্র আনসার ও ভিডিপির সদস্যদের দিয়ে সীমান্তবর্তী অঞ্চলে মাদকের হাত থেকে যুবসমাজকে রক্ষা করা সম্ভব।

আদিতমারী উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মিঠুন চন্দ্র সেনের সঞ্চালনে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসি মোক্তারুল ইসলাম। এসময় লালমনিরহাট ২৮ আনসার ব্যাটালিয়ন সার্কেল এ্যাডজুটেন্ট মোঃ হুকুম আলী ও মোঃ ফারুক। আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা প্রণয় অধিকারী, হাতীবান্ধা আনসার ও ভিডিপি কর্মকর্তা আব্দুর রাজ্জাক প্রমুখ।

এই বিভাগের আরও খবর