লালমনিরহাট বার্তা
বিশ্বকাপের ভেন্যুতে যেতে হাটতে হবে ১০-১৫ মিনিট
বার্তা অনলাইন ডেস্কঃ | ১৫ নভেম্বর, ২০২২ ৭:০৪ AM
বিশ্বকাপের ভেন্যুতে যেতে হাটতে হবে ১০-১৫ মিনিট

চার বছরের অপেক্ষা প্রায় শেষ। আর পাঁচদিন পরই মাঠে গড়াবে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞ। ইতোমধ্যেই কাতারে আসতে শুরু করছে বিভিন্ন দেশের ভক্ত সমর্থকরা। কাতারে আগত এসব আন্তর্জাতিক দর্শকদের জন্য এবার ভ্রমন নির্দেশিকা প্রকাশ করেছে আয়োজক কমিটি।

সেই নির্দেশিকায় দেখা যায় বিশ্বকাপের প্রতিটি ভেন্যুতে পৌঁছতে দর্শকদের কমপক্ষে ১০-১৫ মিনিট হাঁটতে হবে। সেটি বাস, কার বা মেট্রো যেভাবেই হোক। এ জন্য স্টেডিয়ামমুখী প্রত্যেককেই নিজেদের সঙ্গে খাবার পানি রাখার জন্য পরামর্শ দিয়েছে আয়োজকরা। একই সঙ্গে বিশ্বকাপের ম্যাচ উপভোগ করতে যাওয়ার পথে সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানিয়েছে তারা।

সুপ্রিম কমিটি ফর ডেলিভারি এন্ড লিগ্যাসির ওয়েবসাইটে স্থানীয়দের জন্য প্রকাশিত  ভ্রমন নির্দেশিকায় ম্যাচের আট ভেন্যুর সবগুলোতে ভ্রমনের গাইডলাইন দেয়া হয়েছে। 

আগামী ২০ নভেম্বর আল-বায়াত স্টেডিয়ামে স্বাগতিক কাতার বনাম ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে কাতার বিশ্বকাপের। ২১ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত গ্রুপ পর্বের খেলা চলাকালে প্রতিদিন চারটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।এদিকে, ম্যাচ দেখতে স্টেডিয়ামে যাওয়ার সময় স্থানীয় বাসিন্দাদের ব্যক্তিগত গাড়ী ব্যবহার করার আহ্বান জানিয়েছে আয়োজকরা। অন্যদিকে, আন্তর্জাতিক যাত্রীদের আহ্বান জানানো হয়েছে দোহা মেট্রোসহ পাবলিক ট্রান্সপোর্ট ও বাস ব্যবহারের জন্য। স্টেডিয়ামে দ্রুত আসা-যাওয়ার জন্য স্টেডিয়াম এক্সপ্রেস বাস সার্ভিস ব্যবহারের পরামর্শও দেয়া হয়েছে ওই নির্দেশিকায়।

এই বিভাগের আরও খবর