লালমনিরহাট বার্তা
রংপুর বিভাগে করোনায় ৪০ জন আক্রান্ত
রংপুর অফিসঃ | ৫ অক্টো, ২০২১, ৭:৪৭ AM
রংপুর বিভাগে করোনায় ৪০ জন আক্রান্ত
রংপুর বিভাগে মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৯৯৮ জনের নমুনা পরীক্ষা করে ৭ জেলায় একদিনে নতুন করে আবারও বেড়ে ৪০ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ সময়ে বিভাগে সুস্থ হয়েছেন ৫৮ জন। এ নিয়ে বিভাগে ২ লাখ ৮৪ হাজার ৪৮ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫৫ হাাজার ১৯ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া এ পর্যন্ত মোট ১ হাজার ২শ’ ৩৪ জনের মৃত্যু হয়েছে। বিভাগে ৫২ হাজার ২২৭ জন রোগী এ পর্যন্ত সুস্থ হয়েছেন।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই বিভাগের একদিনে দিনাজপুরে ২৩ জন, রংপুরে ৬ জন, ঠাকুরগাঁয় ৫ জন, লালমনিরহাটে ২ জন, পঞ্চগড়ে ২ জন, নীলফামারীতে ১ জন এবং গাইবান্ধাজেলায় ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রংপুর বিভাগে করোনা সংক্রমনের হার গত ২৪ ঘন্টায় ৪ দশমিক শূন্য ১ শতাংশ এবং এ পর্যন্ত ১৯ দশমিক ৩৭ শতাংশ, মৃত্যুর হার ২ দশমিক ২৪ শতাংশ এবং সুস্থতার হার বেড়ে ৯৪ দশমিক ৯৩ শতাংশে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের বুড়িমারী স্থল বন্দর দিয়ে ১১ জন জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এ পর্যন্ত ভারত থেকে মোট ২ লাখ ১৬ হাজার ৭৮৩ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার মোহাম্মদ মোতাহারুল ইসলাম জানান, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৪ হাজার ৬শ’ ৭৫ জন আক্রান্ত ও ৩২৫ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১২ হাজার ৪শ’ ৭ জন আক্রান্ত ও ২৯৩ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৭ হাজার ৫শ’ ৩৪ জন আক্রান্ত ও ২৫০ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৪ হাজার ৮শ’ ৫১ জন আক্রান্ত ও ৬৩ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ৪শ’ ২২ জন অক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৬শ’ ৩১ জন আক্রান্ত ও ৬৮ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৭শ’ ৩৩ জন আক্রান্ত ও ৬৬৭জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৩ হাজার ৭শ’ ৬৬ জন আক্রান্ত এবং ৮০ জনের মৃত্যু হয়েছে।
এই বিভাগের আরও খবর