লালমনিরহাট বার্তা
মৌলভীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ
রংপুর অফিস | ৫ ডিসে, ২০২২, ২:১০ PM
মৌলভীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

রংপুরের মিঠাপুকুরের খোড়াগাছের মৌলভীগঞ্জ উচ্চ বিদ্যালয়েরর কমিটি গঠনের অনিয়মের অভিযোগ এনে দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের কাছে লিখিত আবেদন করেছেন অভিভাবক ও দাতা সদস্যরা। অভিযোগে একাধিক স্কুলের সভাপতিকে সভাপতি, মৃত ব্যক্তিকে বানানোসহ বিভিন্ন অনিয়মের দাবি করা হয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে করা আবেদন পদে স্কুলটির দাতা সদস্য আব্দুর রাজ্জাক, অভিভাবক সদস্য রবিউল ইসলাম, গোলাম মোস্তফা, আবুল কাশেম, মেসবাহুল ইসলাম ও মানিক মিয়া অভিযোগ করে জানান, স্কুলটির প্রধান শিক্ষক মোখতারুল ইসলাম সাবেক সভাপতি ও ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের যোগাসাজসে তাকে আবারও সভাপতি করে স্কুলের ব্যবস্থাপনা কমিটি গঠন করেছেন।

লিখিত অভিযোগে আরও বলা হয়, শুধু তাই নয়, অভিভাবক সদস্য পদে নির্বাচন দিয়ে টিআর, দাতা সদস্যদের রাতের আধারে নিজেদের পছন্দের ব্যক্তিকে বানিয়েছেন। আবেদনপত্রে বলা হয়েছে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান কমিটি গঠনের প্রবিধিমালা ২০০৯ এর(৮) নং ক্রমিকের ৩ নং ধারায় এক ব্যক্তি এশাধিক প্রতিষ্ঠানের সভাপতি হওয়ার নিয়ম না থাকলেও আইন অমান্য করে আসাদুজ্জামানন আসাদকে সভাপতি করা হয়েছে। কিন্তু আসাদুজ্জামান আসাদ একই সাথে জারুল্যপুর উচ্চ বিদ্যালয়, জারুল্যাপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও চতরা আহমদিয়া দাখিল মাদরাসার বর্তমান সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়াও স্থানীয় মৃত আব্দুল কাদেরের পুত্র আব্দুর রাজ্জাক, রফিকুল ইসলাম ও রুহুল আমীন স্কুলটিতে জমি দান করেন। কিন্তু তাদেরকে দাতা সদস্য না বানিয়ে হাফিজুল ইসলাম, আমিনুর ইসলাম ও আব্দুল্লাহ আল মামুনকে দাতা সদস্য বানানো হয়েছে। যা প্রবিধানমালা ২০০৯ এর ০২ এর সংজ্ঞা (চ) এর পরিপন্থী। এ সংক্রান্ত একটি মামলা রংপুর জেলা জজ আদালতে মিস আপিল ৯১/২০২২ চলমান আছে।

অভিযোগে বলা হয়, এছাড়াও মৃত ব্যক্তিকে ভোটার বানিয়ে তার ভোট দেয়া দেখানো হয়েছে। অভিভাবক সদস্য রোস্তম আলী, যার ভোটার নং-৩৬৭। ইউনিয়ন পরিষদের দেয়া মৃত্য সনদ অনুযায়ী তিনি ২০২১ সালের ২২ আগস্ট মারা যান। তাকেও ভোটার করে ভোট দেওয়ানো হয়েছে।

আবেদনে বিষয়টি তদন্ত করে কমিটি বাতিলের দাবি জানানো হয়েছে।

এ ব্যপারে স্কুলটির প্রধান শিক্ষক মোখতারুল ইসলামের কাছে জানতে একাধিকবার ফোন করলেও তিনি ফোন ধরেন নি।

এ ব্যপারে দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরিদর্শক মাহমুদুর রহমান জানান, মৌলভীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনের বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর