লালমনিরহাট বার্তা
ভারতীয় বিএসএফের নির্যাতনে বাংলাদেশী যুবকের মৃত্যু
স্টাফ রিপোর্টার | ২৭ নভেম্বর, ২০২২ ১০:১২ AM
ভারতীয় বিএসএফের নির্যাতনে বাংলাদেশী যুবকের মৃত্যু

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গোতামারী ইউনিয়নের কাসারপাড়া নৌহাটি ভারতীয় ক্যাম্প সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার (২৭ নভেম্বর) ভোর রাতে ঘটনাটি ঘটে। উপজেলার গোতামারী ইউনিয়নের দইখাওয়া (পশ্চিম পাড়া) গ্রামের আছিরউদ্দিনের ছেলে সাদ্দাম হোসেন (৩০)।

সীমান্তবাসী সূত্রে জানা গেছে, ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় কয়েকজন বাংলাদেশি গরু ব্যবসায়ী কাসারপাড়া নৌহাটি ক্যাম্প সীমান্তের ৯০০/১৬ (এস) নং পিলার এলাকায় গরু পারাপার করতে যান। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ৭৫ ব্যাটালিয়নের কাসার পাড়া নৌহাটি ক্যাম্পের বিএসএফ সদস্যদের নির্যাতনে ঘটনাস্থলেই সাদ্দাম মারা যান। পরে সঙ্গীরা তার মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। বিজিবির লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল তৌহিদুল আলম ঘটনার সত্যতা স্বীকার করেন।

গোতামারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোনাব্বেরুল হক মোনা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভোররাতে সীমান্তের দিকে গরু পারাপার করতে গেলে তাকে ধরে নির্যাতন করে বিএসএফ । এ সময় বিএসএফের নির্যাতনে তার মৃত্যু হয় বলে আমার ধারনা। হাতীবান্ধা থানার ওসি শাহা আলম বলেন, নিহত সাদ্দামের লাশ ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে আসা হয়েছে।

এই বিভাগের আরও খবর