লালমনিরহাট বার্তা
কালীগঞ্জ আওয়ামীলীগের সম্মেলন ঘিরে উৎসবের আমেজ
স্টাফ রিপোর্টারঃ | ২১ সেপ্টেম্বর, ২০২২ ৭:৪১ AM
কালীগঞ্জ আওয়ামীলীগের সম্মেলন ঘিরে উৎসবের আমেজ

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আগামী ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। দীর্ঘ দিন পর উপজেলা আওয়ামী লীগের এই সম্মেলন ঘিরে চলছে সাজ সাজ রব। তৃণমূল নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে উৎসবের আমেজ।

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি সভাপতি ও অধ্যাপক বিজয় কুমার রায় সাধারণ সম্পাদ হিসেবে দীর্ঘদিন ধরে উপজেলা আওয়ামী লীগের দায়িত্ব পালন করছেন। সাধারণ সম্পাদক বিজয় কুমার রায় গত বছরের ৩ অক্টোবর মারা যাওয়ার পর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক-১ আব্দুল মতিন ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিঁনিও চলতি বছরের প্রথমে মৃত্যুবরণ করেন। এর পর যুগ্ম সম্পাদক -২ ও চলবলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজু ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্বে আছেন।

সমাজকল্যাণমন্ত্রীর নির্বাচনী এলাকা এবং এই উপজেলায় তার নিজ বাড়ি হওয়ায় নতুন করে শুরু হয়েছে ব্যাপক জল্পনা কল্পনা। তিঁনি নিজেই সভাপতি হিসেবে বহাল থাকবেন নাকি আসবে নতুন মুখ। অথবা ভারমুক্ত হবেন মিজানুর রহমান মিজু নাকি তার বদলে অন্য কেউ আসবেন ল এনিয়ে সবার দৃষ্টি ২২ সেপ্টেম্বর।

এছাড়া অন্যান্য পদগুলোতে কারা আসবেন আর কারা চলে যাবেন তা নিয়েও চলছে নানা বিশ্লেষণ।ইতোমধ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগের নতুন কমিটি গঠন শেষ হয়েছে। তবে শেষ পর্যন্ত কী হবে তা দেখার জন্য অপেক্ষা সম্মেলন।

আগামী ২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বেলা আড়াইটায় কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে এ সম্মেলন।

এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া ও অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক রাকিবুজ্জামান আহমেদ।

সম্মেলন উদ্বোধন করবেন লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন এমপি। সভাপতিত্ব করবেন কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

মদাতী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া জুয়েল বলেন, দীর্ঘদিন ধরে এই উপজেলার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন নুরুজ্জামান আহমেদ। তার বলিষ্ঠ নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ সুসংগঠিত আছে এবং তার হাত ধরেই ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। তাই আগামীতেও তার নেতৃত্বে আওয়ামী লীগকে এগিয়ে যেতে চাই।

কালীগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা বলেন, কালীগঞ্জ ও আদিতমারী এলাকাবাসীর আশা ভরসা এবং আস্থার ঠিকানা নুরুজ্জামান আহমেদ। তার সুচিন্তিত মতামত এবং দূরদর্শী সম্পন্ন বলিষ্ট নেতৃত্বের কারণে এই উপজেলায় বিরোধী শিবির তেমন একটা সুবিধা করতে পারেনি।

আগামী সম্মেলনে নুরুজ্জামান আহমেদসহ যারা নতুন নেতৃত্বে আসবেন তারা দলকে আরও গতিশীল এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ভূমিকা রাখবেন বলে আশা করছি।

কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু বলেন, দীর্ঘদিন পর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলন ঘিরে তৃণমূল নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। ইতোমধ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করছি, সুষ্ঠু এবং সুশৃঙ্খলভাবে এবারের সম্মেলন অনুষ্ঠিত হবে।

কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, কালীগঞ্জ উপজেলার মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় এই উপজেলায় বিভিন্ন অবকাঠামোসহ নানা ক্ষেত্রে অভাবনীয় উন্নয়ন সাধিত হয়েছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে উপজেলাবাসি দেখতে চায়। পাশাপাশি চলমান উন্নয়নের ধারা যেন অব্যাহত থাকে এজন্য আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করার মানসে তৃর্নমূল নেতাকর্মীদের নিয়ে ঐক্যবদ্ধভাবে দেশবিরোধী সকলের অপশক্তিকে রুখে দিতে আমরা প্রস্তুত।

এই বিভাগের আরও খবর