লালমনিরহাট বার্তা
রংপুরে জন্ম নেয়া বুক-পেট জোড়া লাগা যমজ দুই শিশুকে উন্নত চিকিৎসায় ঢাকায় নেওয়া হয়েছে
রংপুর অফিস | ১৩ অক্টো, ২০২৩, ১১:৩৪ AM
রংপুরে জন্ম নেয়া বুক-পেট জোড়া লাগা যমজ দুই শিশুকে উন্নত চিকিৎসায় ঢাকায় নেওয়া হয়েছে

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে জন্ম নেয়া বুক-পেট জোড়া লাগানো যমজ দুই কন্যা শিশুকে উন্নত চিকিৎসার জন্য রংপুর থেকে ঢাকায় নেওয়া হয়েছে।রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উদ্যোগে ও সরকারি ব্যয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো হয়েছে।বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ইউনুছ আলী।

যমজ শিশুর মা লাবনী আক্তার বলেন, আমরা খুবই গরিব স্বামী রাজমিস্ত্রির কাজ করে।দুই সন্তানের অপারেশনের খরচ করার আমাদের সামর্থ্য নেই। ঢাকায় রংপুরের মতো সরকারি খরচে যেন চিকিৎসা করা হয়।

গৃহবধূ লাবনীর শ্বশুর সেকেন্দার আলী বলেন,জোড়া লাগা যমজ সন্তানের ঢাকায় নিয়ে চিকিৎসা করার মতো সামর্থ্য তাঁদের নেই। শেষ পর্যন্ত হাসপাতালের উদ্যোগে ঢাকায় নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও স্বজন সূত্রে জানা যায়, আলট্রাসনো গ্রামের মাধ্যমে যমজ দুই শিশুর বিষয়টি নিশ্চিত হওয়ার পর ২ অক্টোবর লাবনী আক্তারকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।এরপর ৭ অক্টোবর দুপুরে গাইনি বিভাগের চিকিৎসক সারমিন সুলতানা অস্ত্রোপচার করেন।এতে বুক ও পেট জোড়া লাগা যমজ দুই কন্যাশিশুর জন্ম হয়।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ইউনুছ আলী বলেন, বুক-পেট জোড়া লাগা দুই নবজাতকের উন্নত চিকিৎসা প্রয়োজন।হাসপাতালের সমাজসেবা রোগী কল্যাণসেবা বিভাগের পক্ষ থেকে রংপুর থেকে অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেলে পাঠানোর ব্যবস্থার উদ্যোগ গ্রহন করা হয়েছে।ঢাকায় যাবতীয় খরচ বহন করা হবে।

প্রসঙ্গত,গত ৭ অক্টোবর দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে জোড়া লাগা দুই যমজ কন্যাশিশু জন্ম দেন গৃহবধূ লাবনী আক্তার। তিনি লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের সাতপাটকি গ্রামের রাজমিস্ত্রি আরিফুল ইসলামের স্ত্রী। তাঁদের পাঁচ বছর বয়সী এক ছেলেসন্তান রয়েছে।

এই বিভাগের আরও খবর