লালমনিরহাট বার্তা
রংপুর জেলা বিএনপির ১১৮ নেতা কর্মীর নামে মামলা প্রত্যাহারের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম
বার্তা ডেস্কঃ | ২৬ নভে, ২০২২, ১২:০৩ PM
রংপুর জেলা বিএনপির ১১৮ নেতা কর্মীর নামে মামলা প্রত্যাহারের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

রংপুর জেলা বিএনপির নেতাকর্মীদের ২১৮ নেতা কর্মির বিরুদ্ধে পুলিশের দায়ের কারা মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে বিএনপি।সেই সাথে নির্ধারিত সময়ের মধ্যে মামলা প্রত্যাহার না হলে গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে রংপুর অচলের হুমকি দিয়েছেন তারা।শনিবার দুপুরে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ আল্টিমেটাম দেওয়া হয়েছে।

রংপুর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আফসার আলী সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে গত মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেল ৪ টায় শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল করে বিএনপি।বিক্ষোভ মিছিল করার জন্য রংপুর শহরের শাপলা চত্বরে রংপুর জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীরা সমবেত হয়।নগরীর শাপলা চত্বর থেকে একটি শান্তিপূর্ণ মিছিল গ্র্যান্ড হোটেল মোড়ে জেলা বিএনপি কার্যালয়ের অভিমুখে রওনা হয়। শ্যালো মার্কেটের সামনে পুলিশ বেরিকেড দিয়ে শান্তিপূর্ণ মিছিলটিতে বাধা দেয়। নেতারা পুলিশকে আশ্বস্থ সহ অনুরোধ করে বলেন শান্তিপূর্ণ মিছিলটি দলীয় কার্যালয়ে গিয়ে সমাপ্ত করবে।পুলিশ কোনো কথা না শুনে নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ ও রাইফেলের বাট দিয়ে মারধর শুরু করে।মিছিলটি ছত্রভঙ্গ হয়ে কেউ দলীয় কার্যালয়ে আবার কেউ বাইরে ভীত সন্ত্রস্থ অবস্থায় নিরাপদ আশ্রয় নেয়।পুলিশ দলীয় কার্যালয়ে প্রবেশ করে নেতাকর্মীদের আবারও মারধর শুরু করে। এসময় আনিছুল মন্ডল ও রাশেদুল ইসলামের মাথা ফেটে যায় এবং অনেকে আহত হন।

তিনি বলেন, রংপুর জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম ২২ নভেম্বর তার এক নিকটাত্মীয়ের হার্ট অপারেশন ও ব্যবসার কাজে ঢাকায় ছিলেন। তাকেসহ ১৮ জনকে এবং অজ্ঞাত আরও ২০০ জন নেতাকর্মীর বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত মিথ্যা ও বানোয়াট মামলা করেছে পুলিশ। শান্তিপূর্ণ মিছিলটিকে বাধা গ্রস্থ করে উদ্দেশ্য প্রণোদিত হয়ে পুলিশের লাঠিচার্জসহ মারধর করাটা সন্দেহ জনক। পুলিশের দাবি মতে, ইট-পাটকেল নিক্ষেপ একটি মনগড়া কাহিনী মাত্র। পুলিশের করা মামলার ধারার সঙ্গে ঘটনার বর্ণনা সাংঘর্ষিক। কাজেই উক্ত মামলাটি উদ্দেশ্য প্রণোদিত মিথ্যা বানোয়াট ও ফরমায়েশি। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মামলাটি প্রত্যাহার করা না হলে মঙ্গলবার থেকে জেলার আট উপজেলায় মানববন্ধন, পৌরসভা ও জেলায় প্রতিবাদ সভাসহ গণতান্ত্রিক আন্দোলনে রংপুর অচল করে দেওয়া হবে।এসময় জেলা ও মহানগর বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর