লালমনিরহাট বার্তা
স্মারক ডাক টিকিট, স্মারক নোট উন্মোচন
বিশেষ প্রতিনিধিঃ | ২৫ জুন, ২০২২ ৮:১২ AM
স্মারক ডাক টিকিট, স্মারক নোট উন্মোচন
পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে স্মারক ডাক টিকিট, স্মারক নোট, স্যুভেনির শিট, সিলমোহর ও উদ্বোধন খামের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শনিবার মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতু উদ্বোধনের আগে সুধী সমাবেশে সরকার প্রধান এসব স্মারক অবমুক্ত করেন। ওই সুধী সমাবেশে প্রধানমন্ত্রীর বক্তব্য শেষে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার প্রধানমন্ত্রীর হাতে স্মারক ডাক টিকিট তুলে দেন। এর কিছুক্ষণ পর বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ১০০ টাকার স্মারক নোট প্রধামন্ত্রীর হাতে তুলে দেন।
এর পর চায়না মেজর ব্রিজ কোম্পানির পক্ষ থেকে পদ্মা সেতুর একটি রেপ্লিকা নিয়ে আসা হয়। এসব অনুষ্ঠানিকতা শেষে পদ্মা সেতু নির্মাণের সঙ্গে যুক্ত প্রকৌশলীরা ছোট ছোট দলে ভাগ হয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে গ্রুপ ছবি তোলেন। সরকারের মন্ত্রী, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাসহ প্রায় সাড়ে তিন হাজার অতিথি সকালে মাওয়া প্রান্তরে সেতু সার্ভিস এরিয়ার উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন। ঢাকা থেকে হেলিকপ্টারে করে সুধী সমাবেশে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সমাবেশে বক্তব্য দিয়ে স্মারক উন্মোচন শেষে প্রধানমন্ত্রী প্রথম যাত্রী হিসেবে টোল পরিশোধ করে গাড়ি নিয়ে সেতু এলাকায় প্রবেশ করেন। পরে সেতুর ফলক উন্মোচন করে উদ্বোধনের আনুষ্ঠানিকতা সারেন তিনি।
এই বিভাগের আরও খবর