লালমনিরহাট বার্তা
বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে রাতে বহিরাগতদের ধাওয়া পাল্টা ধাওয়ায় রণক্ষেত্রে পরিনত ২০ জন আহত
রংপুর অফিস | ৩ ফেব, ২০২৩, ৮:৪১ AM
বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে রাতে বহিরাগতদের ধাওয়া পাল্টা ধাওয়ায় রণক্ষেত্রে পরিনত ২০ জন আহত

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বহিরাগতদের সঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের রাতে ধাওয়া পাল্টা ধাওয়ায় রণক্ষেত্রে পরিনত হয়েছে।প্রতক্ষদর্শিরা বলেন বহিরাগতরা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। এতে দু”পক্ষের ইট-পাটকেল নিক্ষেপে কমপক্ষে ২০ জন আহত হবার খবর পাওয়া গেছে।বৃহস্পতিবার রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯পর্যন্ত দফায়-দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।তবে বিশ^বিদ্যালয় এলাকা জুড়ে চরম উত্তেজনা বিরাজ করছে।

জানা যায়,গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পিঠা উৎসবে বান্ধবিকে টিজ করা নিয়ে এক বহিরাগতের সঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর কথা কাটাকাটি হয়।এর সুত্র ধরে বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে বহিরাগতরা আটক করে মারার হুমকি দেয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ওই শিক্ষার্থীকে ছাড়িয়ে আনতে গেলে এক পর্যায়ে কথা কাটাকাটি থেকে ধাওয়া পাল্টা ধাওয়া ঘটে।

রাত সোয়া দশটায় এ খবর লেখা পর্যন্ত সার্বিক পরিস্থতি কিছুটা পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে বলে জানান, রংপুর মেট্রোপলিটন তাজহাট থানার ওসি (তদন্ত)মোঃ রবিউল ইসলাম।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী জানান, ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি হয়েছে শুনে এসেছি। পরিস্থিতি শান্ত করার চেষ্টা করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর