লালমনিরহাট বার্তা
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ধর্ম নিয়ে অবমাননার অভিযোগে শিক্ষার্থী আটক মামলা দায়ের
রংপুর অফিসঃ | ২৪ সেপ্টেম্বর, ২০২২ ১১:০৯ AM
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ধর্ম নিয়ে অবমাননার অভিযোগে শিক্ষার্থী আটক মামলা দায়ের

ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সুজন পাল (২২) নামের এক শিক্ষার্থী গ্রেপ্তার করছে পুলিশ । বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম নাজমুল কাদের। আটককৃত শিক্ষর্থী থানা হেফাজত থেকে আদালতে চালান করা হয়েছে। তার বিরুদ্ধে তাজহাট মেট্রোপলিটন থানায় মামলা দায়ের হয়েছে।শনিবার ভোর রাতে রংপুর তাজহাট মেট্রোপলিটন থানা ও রংপুর পীরগঞ্জের থানা পুলিশের সহযোগিতায় শনিবার ভোর ৫টার দিকে দিনাজপুর জেলার বীরগঞ্জ থানাধীন বড় পালপাড়ায় তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করাহয়। সে রংপুরে বেগম রোকেয়াবিশ্ববিদ্যালয়ে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী।

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ইসলাম ধর্ম ফেসবুকে আপত্তিকর মন্তব্য করেছিল পুলিশ তাকে আটক করেছে। আমরা চাই না কোন ভাবেই বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অশান্ত হোক। শিক্ষার পরিবেশ নষ্ট হোক।ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করার অধিকার কারও নেই।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মিডিয়া মোঃ সাজ্জাদ হোসেন সাংবাদিকদের কাছে পাঠানো এক প্রেস বার্তায় বলেন, রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র সুজন পাল (২২), গত ২২ সেপ্টেম্বর আনুমানিক রাত ১ টার দিকে তার 'ঝঁলড়হ চধঁষ' নামক ফেসবুক আইডি থেকে 'ঝবলঁঃর গঁসঁ' নামীয় ফেসবুক আইডি থেকে করা ধর্ম সংক্রান্ত একটি পোস্ট এর কমেন্ট বক্সে ইসলামকে একটি জঙ্গিবাদী ধর্ম আখ্যায়িত করে বিভিন্ন কুরুচিপূর্ণ ও উস্কানিমূলক মন্তব্য পোস্ট করে। যার একটি স্ক্রিনশট ইতোমধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে। এর প্রতিক্রিয়ায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্থানে ধর্মপ্রাণ মুসলিমদের মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়। গতকাল ২৩ সেপ্টেম্বর ১টার দিকে বিষয়টি নজড়ে আসলে আরপিএমপি রংপুর, তাজহাট থানা পুলিশ অভিযুক্ত সুজন পাল এর অবস্থান সনাক্ত করে এবং তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে শনিবার ভোর ৫টার দিকে দিনাজপুর জেলার বীরগঞ্জ থানাধীন বড় পালপাড়ায় তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে।গ্রেপ্তার কৃত অভিযুক্ত হলো সুজন পাল (২২), পিতা- চমৎকার পাল, সাং- বড় পালপাড়া, থানা- বীরগঞ্জ, জেলা- দিনাজপুর।পরবর্তীতে গ্রেপ্তার কৃত সুজন পালের বিরুদ্ধে তাজহাট মেট্রোপলিটন থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

এই বিভাগের আরও খবর