লালমনিরহাট বার্তা
টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলবেন না তামিম
বার্তা অনলাইন ডেস্কঃ | ১ সেপ্টেম্বর, ২০২১ ১:৩৫ PM
টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলবেন না তামিম
দুবাই ও ওমানে হতে যাওয়া আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল।
সাম্প্রতিক সময়ে এই ফরম্যাটে তামিমের চেয়ে নিয়মিত খেলা খেলোয়াড়রাই দলে থাকার যোগ্য বলে মনে করেন তামিম।
এ বছর বাংলাদেশের চারটি টি-টুয়েন্টি সিরিজে খেলেননি তামিম। এ বছরের মার্চে বিদেশের মাটিতে নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের বিপক্ষে, ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেননি তামিম। আজ থেকে শুরু হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও নেই তিনি। হাঁটুর ইনজুরিতে ভুগছেন তিনি। তার জায়গায় ওপেনার হিসেবে সৌম্য সরকার, নাইম শেখ ও লিটন দাসকে খেলায় বাংলাদেশ। নিয়মিত এই ফরম্যাটে খেলা তরুণ খেলোয়াড় শেখ মাহেদি হাসানও ব্যাটিং অর্ডারে উপরের দিকে নিজের সামর্থ্য দেখিয়েছেন। তামিম জানান, তার বদলে অন্য যারা খেলেছে তাদের জায়গা নেয়া অন্যায় হবে।
আজ ফেসবুকে এক ভিডিও বার্তায় তামিম বলেন, ‘আমি সর্বশেষ ১৫-১৬টা টি-টুয়েন্টি ম্যাচে খেলিনি, এই সময়টাতে আমার জায়গায় যারা খেলেছে আমি হঠাৎ করে এসে তাদের জায়গাটা নেয়া ফেয়ার ফেয়ার মনে করিনা।’
তিনি আরও জানান, জনসম্মুখে জানানোর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সাথে কথা বলেছেন তিনি।
তামিম বলেন, ‘আমার সিদ্ধান্ত জানাতে কিছুক্ষণ আগে বোর্ড সভাপতি পাপন ভাই ও আমাদের প্রধান নির্বাচক নান্নু ভাইকে ফোন করেছিলাম। আমি তাদের বলেছি, আমি মনে করি না আমার টি-টুয়েন্টি বিশ্বকাপ দলে থাকা উচিত এবং আমি বিশ্বকাপ দলে থাকছি না। আমিই এই সিদ্বান্ত নিয়েছি এবং আমি এই সিদ্বান্তে অনড় থাকবো।’
একই সাথে তামিম নিশ্চিত করেছে, টি-টুয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেননি তিনি। গত এপ্রিলে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে হাঁটুর ইনজুরিতে পড়েন তিনি। এতে জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচের টেস্ট সিরিজে খেলতে পারেননি তামিম। তবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলেছিলেন তিনি। এই ফরম্যাটের অধিনায়ক তামিম। তবে পরবর্তীতে হাঁটুর ইনজুরির কারনে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজেও খেলেননি ।
তামিম বলেন, ‘আমি অবসর নিচ্ছি না। এটা ঠিক যে আমি এই বিশ্বকাপে থাকছি না।’
কিছু দিন আগে, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন, তামিম যখন নিজে উপলব্ধি করবেন, তখনই তাকে দলে নেয়া হবে। কিন্তু এরপর সমালোচকরা যুক্তি নিয়ে জানান, যে কোন খেলোয়াড়কে দীর্ঘ সময় কোন ম্যাচ না খেলে কিভাবে টি-টুয়েন্টি বিশ্বকাপে অন্তর্ভুক্ত করা যায়।
কিন্তু তামিম জানান, সিদ্ধান্তটি শুধুমাত্র দলের উন্নতির জন্যই নেয়া, সমালোচকদের কথার জন্য নয়।
তামিম বলেন, ‘আমি মনে করি গেম-প্ল্যান সবচেয়ে বড় কারণ, কারণ আমি এই ফরম্যাটে দীর্ঘ সময় ধরে খেলছি না এবং দ্বিতীয় (হাঁটু) ইনজুরি। তবে এটাকে আমি বড় কোন সমস্যা মনে করছিনা, কেননা বিশ্বকাপের আগে আমি ফিট হবো।’(সুত্র: বাসস)
এই বিভাগের আরও খবর