লালমনিরহাট বার্তা
নির্বাচনে অংশ নিচ্ছেনা বিএনপির পর জামায়াতে ইসলামী
রংপুর অফিস | ২৯ নভেম্বর, ২০২২ ১১:২৩ AM
নির্বাচনে অংশ নিচ্ছেনা বিএনপির পর জামায়াতে ইসলামী

রংপুর সিটি করর্পোরেশন নির্বাচনে মাঠে প্রচার-প্রচারণা চালিয়ে শেষ মুহূর্তে এসে নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছে বিএপি ও জামায়াতে ইসলামী বাংলাদেশ। এতে বিএনপির পর এবার জোট মিত্র জামায়াত ইসলামীও থাকছে না সিটি করর্পোরেশন নির্বাচনে।মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন,বিএপির কাওসার জামান বাবলা ও জামায়াতে ইসলামী বাংলাদেশের রংপুর মহানগরের আমির এটিএম আজম খান।

এদিকে নির্বাচন কমিশনে জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল হওয়ায় দলটির পক্ষে দলীয় প্রতীকে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ নেই।তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে অংশ নিতে গণসংযোগ চালাচ্ছিলেন দলটির রংপুর মহানগরের সাবেক আমির অধ্যাপক মাহাবুবার রহমান বেলাল।নগরজুড়ে বিলি করা হয়েছে হাজার হাজার লিফলেট। ছাপানো হয় পোস্টার, ব্যানার ও ফেস্টুন। বাড়ি বাড়ি জামায়াতে ইসলামীর নারী সংগঠকরা ভোট প্রার্থনা করে করেছেন।প্রচারণার অংশ হিসেবে বিভিন্ন মসজিদে নামাজ আদায়ের পর সমর্থন চেয়েছেন মেয়র প্রার্থী অধ্যাপক মাহাবুবার রহমান বেলাল।

রংপুর মহানগর জামায়াতে ইসলামীর বর্তমান আমির এটিএম আজম খান জানান, স্বতন্ত্র হিসেবে রংপুর সিটি করর্পোরেশন নির্বাচনে প্রতিদ্ব›িদ্ধতা করতে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক মহানগর আমির মাহবুবার রহমান বেলাল প্রচার প্রচারণা চালিয়েছিলেন এবং মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত হয়েছে এই নির্বাচনে অংশ না নেওয়ার। এ কারণে আমাদের প্রার্থীকে সরে দাঁড়াতে বলা হয়েছে।

অপরদিকে রংপুর সিটি করর্পোরেশন নির্বাচনের বিএনপি প্রার্থী মঙ্গলবার দুপুরে নগরীর একটি সেন্টারে সংবাদ সম্মেলন করে বিএপির কাওসার জামান বাবলা বলেছেন,বিএপি মনেকরে এই অবৈধ স্বৈরাচারী সরকারেরপতনের মাধ্যমেনির্দলীয় রিপেক্ষ সরকারের অধিনে নির্বাচন কমিশন গঠন করেসকলদলের অংশ গ্রহনে অবাধ ও গ্রহন যোগ্য নির্বাচন অনুষ্ঠান করা হবে সেই নির্বাচনে বিএনপি অংশগ্রহন করবে।

এই বিভাগের আরও খবর