লালমনিরহাট বার্তা
কালীগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ক সভা অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার | ৭ ডিসেম্বর, ২০২১ ১০:২৩ AM
কালীগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ক সভা অনুষ্ঠিত
“ভিটামিন এ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এ শ্লোগানকে সামনে রেখে আগামী ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত ১-৫ বছর বয়সী সকল শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে প্রচারণা বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) ডাঃ আব্দুল কাদের গনির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান। এসম উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন সরকার, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তৌহিদ হাসান , প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম হেলাল, পরিবার পরিকল্পনা কর্মকর্তা খায়রুল ইসলাম।
মুল অলোচক ছিলেন, ডাঃ আব্দুল হামিদ। তিনি জানান, এ উপজেলায় ৮টি ইউনিয়নে ৬৯ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ১১ডিসেম্বর ভোটমারী, মদাতী তুষভান্ডার ও দলগ্রাম ইউনিয়নে এবং ১২ডিসেম্বর চন্দ্রপুর, গোড়ল, চলবলা ও কাকিনা ইউনিয়নে ১৯২টি অস্থায়ী ও একটি স্থায়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রে সকাল ৮টা থেকে টিকাদান কার্যক্রম শুরু হবে। ৬-১১ মাস বয়সের শিশুদের নীল রঙের ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
কোন শিশু যেন টিকা খাওয়ানো থেকে বাদ না পড়ে সে বিষয়ে সবার সহযোগীতা কামনা করা হয়।
এই বিভাগের আরও খবর