লালমনিরহাট বার্তা
লালমনিরহাটের সীমান্তবর্তী এলাকা থেকে সাউন্ড গ্রেনেড উদ্ধার
বার্তা ডেস্ক | ২৩ সেপ্টেম্বর, ২০২২ ৫:১২ PM
লালমনিরহাটের সীমান্তবর্তী এলাকা থেকে সাউন্ড গ্রেনেড উদ্ধার

ভারত-বাংলাদেশ সীমান্তের মেইন পিলার ৯০৮ এর সাব-পিলার ৫-s ভারতের সীমানা সংলগ্ন বাংলাদেশের অভ্যন্তরে জেলার হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের বনচৌকি গ্রাম থেকে একটি সাউন্ড গ্রেনেড উদ্ধার হয়।

জানা যায়, আজ শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বনচৌকি গ্রামের আব্দুল গফুর আর্মির বাদাম ক্ষেতের ভিতরে প্লাস্টিকের তৈরি সাদা রংঙ্গের সাউন্ড গ্রেনেডটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে বিজিপি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার সরকারি মোবাইল ফোনে হাতীবান্ধা থানা পুলিশকে জানায়। পরে থানা পুলিশ পরিত্যক্ত অবস্থায় সাউন্ড গ্রেনেডটি অত্যন্ত সতর্কতার সহিত বালতির ভিতরে বালু এবং পানি দ্বারা নিরাপদ জায়গায় নিয়ে যায়।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিজিপির সংবাদের ভিত্তিতে এস আই শামসুল হক ঘটনাস্থলে উপস্থিত হয়ে গ্রেনেডটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরিত্যাক্ত সাউন্ড গ্রেনেডটি কাদা মাটি মাখা যা দীর্য দিন হইতে পরিত্যাক্ত বুঝা যায় বলে তিনি ধরনা করেন। তিনি আরো জানান, উদ্ধার করা গ্রেনেডটি বর্তমানে থানায় নিরাপদ স্থান রাখা হয়েছে। বিধি মোতাবেক নিষ্ক্রীয় করা হবে। এ ব্যাপারে হাতীবান্ধা থানায় জিডি করা হয়েছে, জিডি নং-১১১৬, তারিখ-২১/০৯/২০২২।

এই বিভাগের আরও খবর