লালমনিরহাট বার্তা
ডমিঙ্গোর ভাগ্য নির্ধারণ আজ
বার্তা অনলাইন ডেস্কঃ | ২২ আগস্ট, ২০২২ ৬:৩১ AM
ডমিঙ্গোর ভাগ্য নির্ধারণ আজ

রাসেল ডমিঙ্গোর হেড কোচের পদ ঠিকই আছে। দলের বড় কর্তার পদটুকু ছাড়া বাংলাদেশের ক্রিকেটে এই প্রোটিয়া কোচের অবস্থান এখন সত্যিই সুবিধাজনক নয়।তাকে টি-২০ ফরম্যাট থেকে সরিয়ে দেওয়ার সব আয়োজন করে ফেলেছে বিসিবি। টেকনিক্যাল কনসালট্যান্ট নামে নিয়োগ দেওয়া হয়েছে শ্রীধরন শ্রীরামকে। যার হাতেই সংক্ষিপ্ত ফরম্যাটের দায়িত্ব তুলে দিতে চায় বিসিবি।

গতকাল দুপুরে এই ভারতীয় কোচ ঢাকায় এসে পৌঁছেছেন। বিমানবন্দর থেকে সোজা মিরপুর স্টেডিয়ামে চলে যান তিনি। সেখানে ২ ঘণ্টা অবস্থান করেছেন শ্রীরাম। বিসিবির প্রধান নির্বাহী, জাতীয় দলের নির্বাচক, প্রস্তুতি ম্যাচ খেলার পর ক্রিকেটারদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন, কুশল বিনিময় করেছেন। পরে অপেক্ষমাণ সংবাদকর্মীদের সঙ্গে কথা না বলেই দ্রুতবেগে স্টেডিয়াম ত্যাগ করেছেন টি-২০ তে টাইগারদের নতুন কোচ।

শ্রীরাম আসায় এই ফরম্যাটে অপাঙ্ক্তেয় হয়ে পড়বেন ডমিঙ্গো। সেই পরিস্থিতি আঁচ করতে খুব বেশি বুদ্ধিমান হতে হয় না। শ্রীরামের আগমনের দিনে তাই মিরপুর স্টেডিয়ামেই দেখা গেল না ডমিঙ্গোকে। সাকিব-মুশফিকদের প্রস্তুতি ম্যাচে গতকাল উপস্থিত ছিলেন না এই প্রোটিয়া কোচ।

জানা গেছে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ডেকেছিলেন ডমিঙ্গোকে। সভাপতির সঙ্গে দেখা করতে তার অফিসে গিয়েছেন তিনি। পরে বাকি সময়টা হোটেলে বিশ্রামে ছিলেন।

ডমিঙ্গোর অনুপস্থিতিতে প্রস্তুতি ম্যাচের পুরোটা সময় দুই দলের ক্রিকেটারদের সঙ্গে ব্যস্ত সময় কাটিয়েছেন জেমি সিডন্স, অ্যালান ডোনাল্ড, রঙ্গনা হেরাথ, ম্যাকডারমট ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

ম্যাচে না থাকলেও আজ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে মিটিংয়ে বসতে হবে ডমিঙ্গোকে। বিশদ আলোচনায় অন্য কোচরা, বিসিবির শীর্ষ কর্তারাও থাকবেন। শ্রীরামের মতামতও নেওয়া হবে। এশিয়া কাপে বাংলাদেশের কোচিং স্টাফে কারা থাকবেন, টি-২০ দলে নতুনত্ব আনার চেষ্টায় ডমিঙ্গোর সম্পৃক্ততা থাকবে কি না, নাকি শ্রীরামই হবে হেড মাস্টার, সেটি চূড়ান্ত হবে আজ।

ডমিঙ্গোকে অপমান করতে চায় না বিসিবি। তাই আগেই বার্তাটা দেওয়া হয়েছে তাকে। আজকের মিটিংয়ে শান্তিপূর্ণ দায়িত্ব বণ্টনের কাজ সম্পন্ন হতে পারে।সামগ্রিক পরিস্থিতিতে ডমিঙ্গো পদত্যাগ করতে পারেন বলেও গুঞ্জন ছড়িয়েছে। যদিও গতকাল বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, এমন কিছু তাদের জানা নেই।(সূত্রঃ ইত্তেফাক)

এই বিভাগের আরও খবর