লালমনিরহাট বার্তা
মহেদী তিনের ভেতর এক: ডমিঙ্গো
বার্তা অনলাইন ডেস্কঃ | ২৩ অক্টো, ২০২১, ১:০৫ PM
মহেদী তিনের ভেতর এক: ডমিঙ্গো
বাংলাদেশকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে উঠাতে সবচেয়ে বেশি অবদান যে কয়েকজন খেলোয়াড়ের, তার মধ্যে অন্যতম শেখ মেহেদী হাসান। তার নিয়ন্ত্রিত বোলিং এবং জরুরি মুহূর্তে প্রতিপক্ষের উইকেট তুলে নিয়ে ব্রেক-থ্রু এনে দেওয়া দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। তাইতো প্রিয় শীর্ষকে কৃতিত্ব দিতে কার্পণ্য করেননি টাইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গো।

আগামীকাল (২৪ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ম্যাচ। তার আগে আজ শনিবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এসেছিলেন দলের প্রধান কোচ। সেখানেই বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গিয়ে মেহেদী হাসানকে ‘তিনের ভেতর এক’ বলে অভিহিত করেন ডমিঙ্গো। আগামীকাল শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় ম্যাচটি শুরু হবে।
২৬ বছর বয়সী এই ক্রিকেটার ব্যাট হাতেও যেকোনো পজিশনে ব্যাটিং করার ক্ষমতা রাখে। সেটা হোক ওপেনিং, ওয়ানডাউন, মিডল-অর্ডার কিংবা লোয়ার-অর্ডার। তাকে কেবল দায়িত্ব দিলেই হয়, সঙ্গে সঙ্গেই ঝাঁপিয়ে পড়েন। যদিও প্রথম রাউন্ডের ম্যাচগুলোতে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। তবে শীর্ষের ওপর থেকে আস্থা হারাচ্ছেন না টাইগার কোচ।
তিনি বলেন, ‘আমি মেহেদীর একজন বড় ভক্ত। তার ক্যারেক্টারের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হলো- যে ভূমিকাই দেওয়া হোক না কেন, সে তা পালন করতে মুখিয়ে থাকে। ব্যাটিং অর্ডারে একবার উপরে খেলা আবার নিচে খেলা- মোটেই সহজ কাজ নয়।’

‘কিন্তু এ নিয়ে মেহেদী কখনো অভিযোগ জানায় না। বল হাতে সে শুরুতে, মাঝখানে কিংবা ডেথ ওভার, বল তুলে নিতে দ্বিধা করে না। বাংলাদেশ দলের জন্য সে থ্রি ইন ওয়ান’, যোগ করেন ডমিঙ্গো।
এই বিভাগের আরও খবর