লালমনিরহাট বার্তা
বীর মুক্তিযোদ্ধার নামে সড়কের নামকরণ
স্টাফ রিপোর্টারঃ | ৩১ অক্টো, ২০২২, ১২:৪৭ PM
বীর মুক্তিযোদ্ধার নামে সড়কের নামকরণ

 লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় বীর মুক্তিযোদ্ধা গ্রামীন সড়কের নাম করণ করা হয়েছে। গত মাসে উপজেলা পরিষদের সভাকক্ষে ভোটমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ হোসেন প্রস্তাব করেন যে, আমাদের এলাকার কৃর্তি সন্তান বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা প্রধান সহকারী ইউনিট কমান্ডার জেলা কমান্ড লালমনিরহাট মুক্তিযুদ্ধে কোম্পানী কমান্ডারের দায়িত্বে থেকে অনেক পাক সেনাকে হতাহত করেছেন।

মোগলহাট থেকে লালমনিরহাট চলাচলকারী মিলেটারী ট্রেন অপারেশন করে ৮ জন পাক সেনাকে হত্যা করেছন, বীর মুক্তিযোদ্ধার নামে আমার ইউনিয়নে শ্রæতিধর নামের উপজেলা পরিষদ রাস্তা থেকে আফজাল উদ্দীন উচ্চ বিদ্যালয় ডামির বাড়ী পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব গোলাম মোস্তফা সড়ক নামকরণ করার প্রস্তাব করছি।

প্রস্তাবের প্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ বলেন, মোস্তফা ভাই একজন প্রবীণ ব্যাক্তি, রংপুর (২য় পৃষ্ঠায়)

সেনানিবাস বীর মুক্তিযোদ্ধা ও রনিঞ্চল লালমনির নামে মুক্তিযুদ্ধের একটি বই প্রকাশ করেছেন, বইটিতে ১৩ জন মুক্তিযোদ্ধার কৃতিত্বপূর্ণ যুদ্ধের কাহিনী লিপিবদ্ধ আছে। তার মধ্যে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা একজন আমি তার নামে রাস্তার নামকরণ পাশ করলাম। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নরুজ্জামান আহমেদ এর নির্দেশে গত ১৪ জুলাই ২২ উপজেলা নির্বাহী অফিসার ও প্রশাসক মুক্তিযোদ্ধা কমান্ড কালীগঞ্জ লালমনিরহাট আব্দুল মান্নান এবং উপজেলা ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান প্রস্তাবিত রাস্তার নাম করণের স্মৃতিফলকের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। সভায় চেয়ারম্যান ভোটমারী ইউপি শিক্ষক ও রাজনৈতিক ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।

ইতোমধ্যে নাম ফলকের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

এই বিভাগের আরও খবর