লালমনিরহাট বার্তা
জামিয়া মুহাম্মাদিয়া মাখজানুল উলুম মাদরাসার কার্যনির্বাহী কমিটি গঠিত
স্টাফ রিপোর্টার | ৮ ডিসেম্বর, ২০২১ ১২:৫০ PM
জামিয়া মুহাম্মাদিয়া মাখজানুল উলুম মাদরাসার কার্যনির্বাহী কমিটি গঠিত
জামিয়া মুহাম্মাদিয়া মাখজানুল উলুম মাদরাসার, তালুক খুটামারা (বটতলা), লালমনিরহাট এর কার্যনির্বাহী কমিটি গঠন উপলক্ষে গত ৭ ডিসেম্বর বাদ আছর মাদরাসায় এক সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন মাদরাসা কমিটির সিনিয়র সহ-সভাপতি গেরিলা লিডার ড. এস.এম শফিকুল ইসলাম কানু।
আলোচনা শেষে গেরিলা লিডার ড. এস.এম শফিকুল ইসলাম কানুকে সভাপতি ও হাফেজ মওলানা আব্দুর রহমানকে সাধারণ সম্পাদক মনোনীত করে ১৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। কমিটির সিনিয়র সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা নুরুল হক সরকার, সহ-সভাপতি আব্দুল আজিজ, সহ-সাধারণ সম্পাদক হাফেজ ফজলুর রহমান, কোষাধ্যক্ষ মোঃ মিজানুর রহমান মিরু। নির্বাহী সদস্য সিরাজুল হক খন্দকার, ডা. আব্দুল হামিদ, খন্দকার মোঃ খায়রুল ইসলাম, মাহাতাব উদ্দিন মৃধা, আশরাফ আলী (অবসরপ্রাপ্ত ম্যানেজার), মুফতী আশরাফ আলী, সেকেন্দার আলী, উবাইদুল্লাহ বাদল, আফিয়ার রহমান। সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, প্রয়োজনে নির্বাহী সদস্য সংখ্যা বৃদ্ধি করা হবে। পরবর্তীতে ৩শ ১৩ জনকে বদরী সদস্য হিসাবে মনোনীত করা হবে। এতে মহিলারাও সদস্য হতে পারবেন। সকল সদস্যকে নির্ধারিত হারে অনুদান প্রদান করতে হবে। কমিটির মেয়াদ ৩ বছর।
২৫জন হাফেজে কুরআনের মাথায় সম্মাননা পাগড়ী ও সনদ প্রদান উপলক্ষে মাদরাসার বার্ষিক মাহফিল ও হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের জেলা হিফজুল কুরআন প্রতিযোগিতা আগামী ২৯ ডিসেম্বর রোজ বুধবার সকাল ৯টা থেকে শুরু হবে। বাদ মাগরিব বার্ষিক মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত প্রতিযোগিতায় লালমনিরহাট জেলা মানসম্মত হিফজ মাদরাসার ছাত্ররা অংশগ্রহণ করবে। প্রথম থেকে ৭ম স্থান অধিকারী বিজয়ী ছাত্রদের মাঝে আকষর্ণীয় পুরস্কার প্রদান করা হবে। এছাড়াও অংশগ্রহণকারীদের সান্তনা পুরস্কার দেয়া হবে।
এই বিভাগের আরও খবর