লালমনিরহাট বার্তা
রংপুরে আনোয়ারুল ক্লিনিক বন্ধের নির্দেশ
রংপুর অফিসঃ | ৭ জুন, ২০২২, ৩:৩৪ PM
রংপুরে আনোয়ারুল ক্লিনিক বন্ধের নির্দেশ
রংপুরে হাসপাতাল পরিচালনার ক্ষেত্রে বৈধ কাগজপত্র না থাকায় অপরাধে আনোয়ারুল ক্লিনিক এন্ড নার্সিং হোম নামে একটি প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে প্রতিষ্ঠানটিকে এক লাখ ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে এক মাসের কারাদন্ড প্রদান করেছে।
মঙ্গলবার (৭ জুন) দুপুরে রংপুর নগরীর ধাপ চেকপোস্ট ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ মোড় এলাকায় এ অভিযান পরিচালনা চালায় ভ্রাম্যমাণ আদালত।আদালতের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত। এসময় সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ও মহানগর পুলিশের সদস্যরা তাকে সহযোগিতা করেন।
রংপুরে অনিবন্ধিত ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের উদ্যোগে যৌথভাবে এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতের কাছে হাসপাতাল পরিচালনার বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি আনোয়ারুল ক্লিনিক এন্ড নার্সিং হোম। এ অপনাধে মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরী (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ এবং মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন-২০১০ অনুযায়ী প্রতিষ্ঠানটিকে এক লক্ষ ৫ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে এক মাসের কারাদন্ড প্রদান করা হয়। ক্লিনিকটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে সকল কার্যক্রম বন্ধ করার জন্য নির্দেশনা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।
রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মো. আখতারুজ্জামান শুভ বলেন, চিকিৎসাক্ষেত্রে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য স্বাস্থ্য অধিদপ্তর কাজ করছে। রংপুরে নিবন্ধনহীন ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারের তালিকা করা হয়েছে। পর্যায়ক্রমে এ অভিযান পরিচালনা করা হবে।
এদিকে গত এক সপ্তাহে নগরীর নিউ ম্যাক্স কেয়ার জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার,নিউ মাদারল্যান্ড হসপিটাল, ডে নাইট হসপিটাল, হলি ক্রিসেন্ট হসপিটালসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে জরিমানা সহ হাসপাতাল বন্ধের নির্দেশ দেয়য়া হয়েছে।নগরীর গ্যালাক্সি ডায়াগনস্টিক সেন্টার, দ্য ল্যাবরেটরি ডায়াগনস্টিক সেন্টার, নিউ আদর্শ জেনারেল হসপিটালকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
এই বিভাগের আরও খবর