লালমনিরহাট বার্তা
পৌর সাংস্কৃতিক কেন্দ্র ও পাঠাগার উদ্বোধন
স্টাফ রিপোর্টারঃ | ৫ এপ্রি, ২০২২, ১২:২০ PM
পৌর সাংস্কৃতিক কেন্দ্র ও পাঠাগার উদ্বোধন
গত ১ এপ্রিল সন্ধায় পৌরসভা চত্বরে পৌর সাংস্কৃতিক কেন্দ্র ও পাঠাগার উদ্বোধন করেন মেয়র রেজাউল করিম স্বপন। “প্রজন্মের মানবিক বিকাশে এক হই, অবারিত হোক সুস্থ সাংস্কৃতিক চর্চ্চা শ্লোগানকে ধারণ করে পৌর সাংস্কৃতিক কেন্দ্র ও পাঠাগারের উদ্বোধনী অনুষ্ঠানে সাংস্কৃতিক ব্যক্তিরা মেয়রের এই উদ্যোগকে স্বাগত জানান।
মেয়র জানান, সাংস্কৃতিক ক্ষেত্রে লালমনিরহাট জেলায় অতীত অত্যন্ত গৌরব উজ্জ্বল। সাংস্কৃতিক চর্চ্চা কেন্দ্র না থাকায় ও সেই সাথে পৃষ্ঠপোষকতার অভাবে লালমনিরহাট অনেক পিছিয়ে রয়েছে। এই কেন্দ্রটিতে সকল সাংস্কৃতিক সংগঠন তাদের কার্যক্রম পরিচালনা করতে পারবেন।
তিনি আরো বলেন, এখানে প্রবীণ ব্যক্তিত্বে সংগঠন প্রবীণ হিতৈষী সংঘের জন্য একটি রুম এবং পাঠাগার রয়েছে। প্রবীণরা পরস্পর মিলিত হয়ে ভাব বিনিময় করবেন, তাদের জন্য উপযোগী ক্রীড়ায় অংশ দিবেন। পাঠাগারে নবীন ও প্রবীণেরা মিলে জ্ঞান চর্চ্চার পাশাপাশি গবেষণা কাজে নিয়োজিত থাকবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্যাপ্টেন (অবঃ) আজিজুল হক বীর প্রতীক, অধ্যাপক নজরুল ইসলাম মন্ডল, নির্মল কুমার বর্মন, নিশি কান্ত রায়, অবিনাস রায়, আব্দুল জব্বার, লিয়াকত আলী ভূইয়া প্রমুখ। প্রবীণ ও নবীন শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
একই অনুষ্ঠানে পৌর মেয়রের উদ্যোগে মুক্তিযুদ্ধের বীর সেনানী ক্যাপ্টেন (অবঃ) আজিজুল হক বীর প্রতীক এর ৭৬ তম জন্মবর্ষের কেক কাটা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে পৌর কাউন্সিলর, বিভিন্ন সাহিত্য, নাট্য ও সাংস্কৃতিক প্রতিনিধি ও শহরের গনমান্য আমন্ত্রিত ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
এই বিভাগের আরও খবর