লালমনিরহাট বার্তা
আদিতমারীতে মতবিনিময় ও পরামর্শক কর্মশালা
স্টাফ রিপোর্টারঃ | ২৭ সেপ্টেম্বর, ২০২২ ৭:৫৬ AM
আদিতমারীতে মতবিনিময় ও পরামর্শক কর্মশালা

স্বাস্থ্য সুরক্ষা কর্মসুচি (এসএসকে) অধিকতর কার্যক্রমভাবে বাস্তবায়ন এবং এর সুফল সম্প্রসারণের লক্ষ্যে উপজেলা পর্যায়ে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধি ও অন্যান্য অংশীজনদের সাথে মতবিনিময় ও পরামর্শক কর্মশালার আয়োজন করেন স্বাস্থ্য  ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ ও স্বাস্থ্য অর্থনীতি ইউনিট।সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে লালমনিরহাটের আদিতমারী উপজেলার সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জি,আর সারোয়ারের সভাপতিত্বে এ মতবিনিময় ও পরামর্শক কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ন সচিব এ,ওয়াই,এম জিয়াউদ্দিন আল মামুন। অনলাইনে যুক্ত হয়ে কর্মশালার উদ্বোধন করেন স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহা-পরিচালক ডাঃ মোঃ এনামুল হক।  এসএসকে'র মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের জুনিয়র জাতীয় পরামর্শক (ব্যবস্থাপনা) ডাঃ মোঃ তৌহিদুল মুর্শিদ।

স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের সহকারী সার্জন ডাঃ মোঃ সামিউল হুদার সঞ্চালনে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ হামিদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তৌফিক আহমেদ, বীরমুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মোল্লা ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার। মতবিনিময় ও পরামর্শক কর্মশালায় উপজেলার ৮টি ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য সদস্যা, সরকারী কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় আয়োজকরা জানান, এ কর্মসুচির আওতায় উপজেলার ৮টি ইউনিয়নের প্রায় ২৩ হাজার হতদরিদ্র পরিবার এসএসকে'র আওতায় অন্তভুক্ত হবেন। এসব হতদরিদ্র পরিবার একটি করে স্বাস্থ্য সুরক্ষা কার্ডের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা পাবেন। ২০১৬ সালে স্বাস্থ্য সুরক্ষা কর্মসুচি পরীক্ষামূলকভাবে টাঙ্গাইল জেলায় শুরু করেন সরকার। এরপর এ কর্মসুচির পরিধি বৃদ্ধি করে লালমনিরহাট জেলাসহ আরোও ৬টি জেলায় স্বাস্থ্য সুরক্ষা কর্মসুচি চালু করা হচ্ছে।  তবে এ কর্মসুচিতে যাতে করে কোন ধরনের অনিয়ম না হয় সে বিষয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি কঠোর হুশিয়ারি দিয়েছেন।  

এই বিভাগের আরও খবর