লালমনিরহাট বার্তা
সিদ্ধান্ত পরিবর্তন: সাকিব আল হাসান: দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন
বার্তা অনলাইন ডেস্কঃ | ১২ মার্চ, ২০২২ ১১:৫৫ AM
সিদ্ধান্ত পরিবর্তন: সাকিব আল হাসান: দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন
বাংলাদেশের ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান বলেছেন, আগামীকাল (রবিবার) রাতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাথে যোগ দিতে দক্ষিণ আফ্রিকা যাবেন সাকিব আল হাসান এবং সেখানে সব ফরম্যাটেই তিনি খেলবেন।

মিস্টার হাসান যখন বিপুল সংখ্যক গণমাধ্যমকর্মীর সামনে এ মন্তব্য করেন তখন তার সাথেই ছিলেন সাকিব। বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুসসহ কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকায় তিনটি ওডিআই ও দুটি টেস্ট খেলার কথা রয়েছে।

যদিও কয়েকদিন আগে একটি মুঠোফোন কোম্পানির ব্র্যান্ড প্রমোশনের কাজে দুবাই যাওয়ার আগে সাকিব জানিয়েছেন আফগানিস্তানের সাথে খেলার সময় মাঠে নিজেকে 'প্যাসেঞ্জার' মনে হয়েছে এবং তার মনে হয় না তিনি 'আন্তর্জাতিক ক্রিকেট খেলতে মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত'।

এরপর ছয়ই মার্চ সাকিবের ছুটি মঞ্জুর করে বোর্ড। কিন্তু এখন বোর্ড সভাপতি বলছেন যে ঢাকায় ফেরার পর বৃহস্পতিবার তাকে ফোন করে সাকিব জানান যে তিনি দক্ষিণ আফ্রিকা সিরিজে যেতে আগ্রহী।

"আমি তাকে আরও চিন্তা ভাবনা করে আজ বোর্ডে আসতে বলেছিলাম। সে এসেছে এবং পুরো প্রোগ্রাম নিয়ে আমরা আলোচনা করেছি। সবাই মিলে বসেছি," বলছিলেন মিস্টার হাসান।

তবে ছুটি চাওয়ার আগে সাকিব বলেছিলেন তিনি মানসিক ও শারীরিকভাবে ক্রিকেট খেলার জন্য প্রস্তুত 'ফিল করছেন না।'

যে কারণে তিনি আগে যেতে চান নি সেই সমস্যা মিটেছে কি-না একজন সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলেন, " কোন জিনিস ১/২ দিনে চেঞ্জ করা সম্ভব না । এখন বেটার। যেহেতু পুরো ক্লিয়ার পিকচার আছে আমার সামনে। সাউথ আফ্রিকায় ন্যাচারাল বিউটির সামনে গেলে হয়তো ভালো হবে। আশা করি ভালো কিছু হবে। দলের জন্য বেটার পারফর্ম করতে পারবো"।
বিসিবি সভাপতি বলেন লম্বা আলোচনার পর সাকিব তাকে নিশ্চিত করেছেন যে দক্ষিণ আফ্রিকায় সব ফরম্যাটেই খেলতে চান তিনি।

"পরশুদিন বলেছে সে মেন্টালি ডিস্টার্বড। আমরা সবাই কখনো না কখনো এটা হতে পারি। তার সেজন্য সিদ্ধান্ত নিতে সমস্যা হচ্ছে। আমরা টোটাল প্রোগ্রাম নিয়ে আলোচনা করেছি। এটা নিয়ে স্পেকুলেশেনের কিছু নেই। বোর্ডও কাউকে বাদ রেখে নতুনকে সুযোগ দিতে পারে। দিস ইজ পার্ট অব দা গেম"।

তিনি বলেন, "তবে সাকিব যেহেতু বলেছে সে মেন্টালি ডিস্টার্বড, সেজন্য এ সময় তার পাশে থাকা উচিত। সাকিব, তামিম, মাশরাফি, রিয়াদ, মুশফিক অনেক কিছু করেছে দেশের জন্য। আমরা তাদের পাশে আছি এবং সামনেও থাকবো"।

বোর্ড সভাপতি বলেন সাকিব আল হাসান দক্ষিণ আফ্রিকা যাচ্ছে কাল রাতে। তিনটা ওডিআই ও দুটি টেস্ট। কিন্তু কোন একটায় যদি সে না খেলে সেটা নিয়ে হুলুস্থুলের কিছু নেই। তবে সে স্বতঃস্ফূর্ত ভাবে খেলতে চাইলে ওয়েলকাম করা হবে।

" দক্ষিণ আফ্রিকা কঠিন প্রতিপক্ষ। ভারতের মতো দল সেখানে গিয়ে হোয়াইটওয়াশ হয়ে এসেছে। আমরা আশা করছি টিম ভালো খেলুক। খেলতে খেলতেই ভালো খেলবে। তবে আমি নিশ্চিত সাকিবের অন্তর্ভুক্তি আমি নিশ্চিত টিম স্পিরিট বাড়াবে"। (সূত্র: বিবিসি বাংলা)
এই বিভাগের আরও খবর